ফরিদপুর প্রেসক্লাবের সভাপতি রুবেল, সাধারণ সম্পাদক শংকর

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ফরিদপুর
  • |
  • Font increase
  • Font Decrease

ফরিদপুর প্রেসক্লাবের সভাপতি রুবেল, সাধারণ সম্পাদক শংকর, ছবি: সংগৃহীত

ফরিদপুর প্রেসক্লাবের সভাপতি রুবেল, সাধারণ সম্পাদক শংকর, ছবি: সংগৃহীত

ফরিদপুর প্রেসক্লাবের দ্বি-বার্ষিক (২০২০-২০২১) কার্যনির্বাহী কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় দ্বিতীয়বারের মতো সভাপতি নির্বাচিত হয়েছেন দৈনিক ভোরের প্রত্যাশার সম্পাদক মো. ইমতিয়াজ হাসান রুবেল। আর সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন কালের কন্ঠ’র ফরিদপুরের নিজস্ব প্রতিবেদক নির্মলেন্দু চক্রবর্তী শংকর।

মঙ্গলবার (৩১ ডিসেম্বর) প্রেসক্লাব মিলনায়তনে সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত চলে ভোটগ্রহণ। নির্বাচনে ৮৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

বিজ্ঞাপন

ভোট গণনা শেষে সন্ধ্যায় বিজয়ীদের নাম ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক মো. মিজানুর রহমান।

সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন- শেখ ফয়েজ আহমেদ (৫৪), আমিনুর রহমান ফরিদ (৫২) ও জুবায়ের জাকির (৪৩)।

অন্য প্রতিদ্বন্দ্বী সাজ্জাদ হোসেন রনি পেয়েছেন ৩৫ ভোট ও বেলাল চৌধুরী পেয়েছেন ২৮ ভোট।

সাধারণ সম্পাদক পদে ৪০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন নির্মলেন্দু চক্রবর্তী শংকর। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মশিউর রহমান খোকন পেয়েছেন ২৪ ভোট। অন্য প্রার্থী কামরুজ্জামান সোহেল পেয়েছেন ১৭ ভোট।

সহ-সাধারণ সম্পাদক পদে ৪৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন শেখ মনির হোসেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শেখ মফিজুর রহমান শিপন পেয়েছেন ৩৪ ভোট।

অর্থ সম্পাদক পদে ৩৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন জাকির হোসেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী তরিকুল ইসলাম হিমেল পেয়েছেন ২২ ভোট। আরেক প্রার্থী শাহাদাত হোসেন তিতু পেয়েছেন ১৮ ভোট।

প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে ৫২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন সঞ্জিব দাস। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আনোয়ার জাহিদ পেয়েছেন ২৫ ভোট।

কার্যনির্বাহী সদস্য পদে নির্বাচিত হয়েছেন- এস এম মনিরুজ্জামান (৫০), রুহুল আমিন (৪৮), মনিরুল ইসলাম টিটো (৪২), শফিকুল ইসলাম (৪০), বিজয় পোদ্দার (৩৯) ও এম এ আজিজ (৩৭)।

প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক মো. মিজানুর রহমান বলেন, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্ন হয়েছে। ৪টি বুথে ৯১ জন ভোটারের মধ্যে ৮৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। নির্বাচন অবাধ সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে জেলা প্রশাসনের একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা নিয়োজিত ছিলেন।

নির্বাচনে নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন অধ্যাপক এটিএম রেশাদুল হাকিম ও মাহফুজুল আলম।

প্রসঙ্গত, নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি হিসেবে মোঃ ইমতিয়াজ হাসান রুবেল, দপ্তর সম্পাদক পদে দৈনিক ভোরের প্রত্যাশার বার্তা সম্পাদক ও জাগো নিউজ এবং আলোকিত বাংলাদেশের ফরিদপুর জেলা প্রতিনিধি বি কে সিকদার সজল, তথ্য-প্রযুক্তি ও পাঠাগার সম্পাদক পদে আজকের সারাদেশ পত্রিকার স্টাফ রিপোর্টার মুইজ্জুর রহমান রবি এবং সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে দৈনিক ফতেহাবাদ পত্রিকার নির্বাহী সম্পাদক মাহবুব হোসেন পিয়াল নির্বাচিত হয়েছেন।

আর ক্রীড়া সম্পাদক পদে কোনো প্রার্থী না থাকায় ওই পদে নির্বাচন স্থগিত করা হয়।