মেহেরপুরে বাসের পর ট্রাক চলাচলও বন্ধ

  পরিবহন ধর্মঘটে ভোগান্তি
  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, মেহেরপুর
  • |
  • Font increase
  • Font Decrease

মেহেরপুরে ট্রাক চলাচল বন্ধ রয়েছে। ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

মেহেরপুরে ট্রাক চলাচল বন্ধ রয়েছে। ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

সড়ক পরিবহন আইন সংশোধনের দাবিতে বাস চালকদের কর্মবিরতি তৃতীয় দিনে পড়েছে। মেহেরপুর থেকে আন্তজেলার সব রুটে লোকাল বাস চলাচল বন্ধ রয়েছে।

বুধবার (২০ নভেম্বর) এর সঙ্গে যুক্ত হয়েছে ট্রাক, ট্যাংকলরি ও কাভার্ড ভ্যান। ট্রাক বন্ধ থাকায় সবজি চাষ খ্যাত এ জেলায় বিরূপ প্রভাব পড়তে শুরু করেছে।

বিজ্ঞাপন

গত সোমবার সকাল থেকে মোটর শ্রমিকরা বাস চলাচল বন্ধ করে দেয়। এতে মেহেরপুর-চুয়াডাঙ্গা, মেহেরপুর-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কসহ জেলার সব সড়কে লোকাল বাস চলাচল বন্ধ হয়ে যাওয়ায় যাত্রী দুর্ভোগ নেমে আসে। আকস্মিক বাস বন্ধের ফলে দূরের যাত্রীরা পড়ে চরম বিপাকে। তাদের একমাত্র ভরসা হয়ে উঠেছে শ্যালো ইঞ্জিনচালিত অবৈধ যানবাহন। সড়কগুলো এখন দখল করেছে অবৈধ এসব যানবাহন। জীবনের ঝুঁকি নিয়ে যাত্রীরা বিভিন্ন স্থানে চলাচল করছে। আর বাস বন্ধ তাই বাড়তি ভাড়া আদায় করছে অবৈধ এসব যানের চালকরা।

এদিকে মঙ্গলবার ট্রাক, ট্যাংকলরি ও কাভার্ডভ্যান চলাচল বন্ধের ঘোষণার পর আজ সকাল থেকে মেহেরপুর জেলায় এসব যানবাহন চলাচল বন্ধ রয়েছে। টার্মিনালগুলোতে পড়ে আছে ট্রাক। এতে পণ্য পরিবহন নিয়ে নতুন জটিলতা সৃষ্টি হয়েছে। বিশেষ করে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে সবজি পরিবহন বন্ধ হয়ে পড়েছে। এতে বিপাকে পড়েছেন সবজি চাষি ও ব্যবসায়ীরা।