নতুন সড়ক আইনের প্রতিবাদে মেহেরপুরে বাস চলাচল বন্ধ

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, মেহেরপুর
  • |
  • Font increase
  • Font Decrease

মেহেরপুরে সব ধরনের লোকাল বাস চলাচল বন্ধ/ ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম:

মেহেরপুরে সব ধরনের লোকাল বাস চলাচল বন্ধ/ ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম:

মেহেরপুর থেকে সব ধরনের লোকাল বাস চলাচল বন্ধ রয়েছে। শুক্রবার (১৫ নভেম্বর) সকাল থেকে বিভিন্ন রুটে স্বল্প পরিমাণ বাস চলাচল করলেও বিকেল থেকে আর কোন বাস চলছে না। আকস্মিক বাস বন্ধের ফলে চরম বিপাকে পড়েছেন যাত্রীরা। নতুন পাস হওয়া সড়ক পরিবহন আইনের প্রতিবাদে চালকরা এ সিদ্ধান্ত নিয়েছেন বলে জানান মটর শ্রমিক ইউনিয়ন নেতৃবৃন্দ।

মেহেরপুর-চুয়াডাঙ্গা, মেহেরপুর-কুষ্টিয়া, মেহেরপুর-মুজিবনগর সড়কে লোকাল বাস চলাচল করে। মেহেরপুর-চুয়াডাঙ্গা ও মেহেরপুর-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কে মেহেরপুর, কুষ্টিয়া ও চুয়াডাঙ্গা জেলা বাস মালিক সমিতির বাস চলাচল করে। শুক্রবার সকাল থেকে এ দু’টি প্রধান সড়কে আকস্মিকভাবে বাস চলাচল কমে যায়।

বিজ্ঞাপন

প্রথমে ঘণ্টায় ৪ থেকে ৫টি এবং পরে বাসের সংখ্যা আরো কমে যায়। বিকেলের পর থেকেই সড়কগুলো একেবারেই বাসশূন্য হয়ে পড়ে। তবে স্বাভাবিক রয়েছে দূরপাল্লার বাস চলাচল।

জানতে চাইলে মেহেরপুর মটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মতিয়ার রহমান বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, সড়ক পরিবহন আইন ২০১৮ পাস হওয়ার পর থেকেই চালকরা বাস চালাতে ভয় পাচ্ছেন।

বৃহস্পতিবার রাতে কুষ্টিয়ায় বাসগুলো মেহেরপুরে অবস্থান করেনি। শুক্রবার সকালে কুষ্টিয়ার বাস চলাচল না করায় মেহেরপুর ও চুয়াডাঙ্গার জেলার বাসগুলোও পর্যায়ক্রমে চালানো বন্ধ করে দেয় চালকরা।

বিষয়টি একেবারেই চালকদের সিদ্ধান্ত উল্লেখ করে তিনি আরো বলেন, ফিটনেস, লাইসেন্স ও রুট পারমিটের সমস্যা রয়েছে। বিআরটিএ’র জটিলতার কারণে সমস্যাগুলো দীর্ঘদিন ধরে জিইয়ে আছে। এতে নতুন আইনে বড় ধরনের জেল ও জরিমানার ভয়ে চালকরা ভীত হয়ে পড়েছেন।