আবরারের ছোট ভাই ফায়াজ ঢাকা কলেজ ছেড়েছে

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, কুষ্টিয়া
  • |
  • Font increase
  • Font Decrease

আবরারের ছোট ভাই ফায়াজ, ছবি: সংগৃহীত

আবরারের ছোট ভাই ফায়াজ, ছবি: সংগৃহীত

ছাত্রলীগ নেতাকর্মীদের হামলায় নিহত বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদের ছোট ভাই আবরার ফায়াজ ঢাকা কলেজ ছেড়েছে। তিনি কুষ্টিয়া সরকারি কলেজে ভর্তি হবেন।

মোবাইলে বিষয়টি নিশ্চিত করে ফায়াজ জানান, ঢাকা কলেজ থেকে ছাড়পত্র নিয়েছেন। কুষ্টিয়া সরকারি কলেজে ভর্তি হবেন বলেও জানান তিনি।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৫ অক্টোবর) দুপুরে ঢাকা কলেজে যান আবরার ফায়াজ। এ সময় তার সঙ্গে ছিলেন বাবা বরকত উল্লাহ।

আবরার ফায়াজ বলেন, ‘বড় ভাইয়ের এমন মৃত্যুতে পুরো পরিবার মুষড়ে পড়েছে। বাবা-মা চান না আমি তাদের ছেড়ে থাকি। তাই ঢাকা কলেজ ছাড়লাম। যদিও প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের নিরাপত্তার প্রতিশ্রুতি দিয়েছেন।’

আবরার ফায়াজ ঢাকা কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী ছিলেন। এখান থেকে ছাড়পত্র নিয়ে কুষ্টিয়া সরকারি কলেজে বিজ্ঞান বিভাগে ভর্তি হবেন তিনি।

কুষ্টিয়া সরকারি কলেজের অধ্যক্ষ কাজী মনজুর কাদির জানান, ‘কলেজে বিজ্ঞান বিভাগে আসন শূন্য। তারপরও কুষ্টিয়া-৩ আসনের এমপি মাহবুব উল আলম হানিফ ও জেলা প্রশাসকের সুপারিশের ভিত্তিতে ফায়াজ আসা মাত্রই তাকে ভর্তি করানো হবে। তাই এটা নিয়ে যশোর বোর্ডের চেয়ারম্যানের সঙ্গেও কথা হয়েছে বলেও জানান তিনি।

ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের কলেজ শাখার এক কর্মকর্তা সংবাদমাধ্যমকে জানান, আবরারের ছোট ভাইয়ের ছাড়পত্র হয়ে গেছে। সে কুষ্টিয়া সরকারি কলেজে পড়বে। বিশেষ ব্যবস্থায় সে আজকে আবেদন করেছে এবং আজকেই তার ছাড়পত্র মঞ্জুর করা হয়েছে।