নেত্রকোনায় খাদ্যবান্ধন কর্মসূচীর সরকারি চাল জব্দ

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, নেত্রকোনা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

নেত্রকোনার কেন্দুয়া উপজেলায় অসহায় ও দুস্থ মানুষের জন্য খাদ্যবান্ধন কর্মসূচীর বরাদ্দকৃত ২১ বস্তা সরকারি চাল জব্দ করা হয়েছে।

মঙ্গলবার (১ অক্টোবর) রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আল-ইমরান রুহুল ইসলাম কেন্দুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ রাশেদুজ্জামান ও খাদ্য পরিদর্শক জয়নাল আবেদীন উপজেলার বলাইশিমুল ইউনিয়নের সরাপাড়া বাজার থেকে এসব চাল জব্দ করে।

বিজ্ঞাপন

চাল জব্দের পাশাপাশি এ সময় সংশ্লিষ্ট ডিলারদের কার্যক্রম সাময়িকভাবে স্থগিত করা হয়েছে বলে জানা গেছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে কেন্দুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আল-ইমরান রুহুল ইসলাম বলেছেন, রাত নয়টার দিকে উপজেলার বলাইশিমুল ইউনিয়নের সরাপাড়া বাজারে খাদ্য বান্ধব কর্মসূচির আওতায় কার্ডধারী অসহায় ও দুঃস্থ নাগরিকদের জন্য বরাদ্দকৃত ২১ বস্তা (প্রায় ১০৫০ কেজি) সরকারি চাল জব্দ করা হয়। বেআইনিভাবে চাল ক্রেতা ও বিক্রেতাদের চিহ্নিত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। কর্মসূচির ডিলারের কার্যক্রম সাময়িকভাবে স্থগিত করা হয়েছে এবং সরকারি চাল বিক্রির ক্ষেত্রে তার সংশ্লিষ্টতার বিষয়ে তদন্তক্রমে উপযুক্ত পদক্ষেপ নেয়া হবে। জব্দকৃত চাল নিলামে বিক্রয় করে প্রাপ্ত অর্থ সরকারি কোষাগারে জমা করার জন্য উপজেলা খাদ্য নিয়ন্ত্রককে নির্দেশনা দেয়া হয়েছে।