ত্রাণের জন্য হাহাকার!

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম গাইবান্ধা
  • |
  • Font increase
  • Font Decrease

গাইবান্ধায় বন্যা দুর্গতদের মাঝে ত্রাণ বিতরণ/ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

গাইবান্ধায় বন্যা দুর্গতদের মাঝে ত্রাণ বিতরণ/ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার বন্যা দুর্গত মানুষদের মাঝে দেখা দিয়েছে খাদ্য সংকট। খেটে খাওয়া মানুষের ঘরের খাবার না থাকায় তাদের মধ্যে শুরু হয়েছে হাহাকার!  প্রশাসন কিংবা জনপ্রতিনিধিদের দেখলেই খাবারের  জন্য ছুটে যাচ্ছেন সেখানে পানি বন্দি মানুষ ।

এদিকে শনিবার (১৩ জুলাই) দুপুরে উপজেলা প্রশাসনের পক্ষে ত্রাণ বিতরণের খবর পায় বন্যা দুর্গতরা। শত শত পরিবারের ক্ষুধার্থ মানুষ ছুটে আসেন ত্রাণ নিতে। উপজেলার বেলকা ও হরিপুর ইউনিয়ন পরিষদে প্রায় দেড়শ মানুষের মাঝে ত্রাণ বিতরণ করা হয়। তবে চাহিদার চেয়ে ত্রাণ ছিল অপ্রতুল। অনেককেই ত্রাণ না পেয়ে খালি হাতে ফিরে যেতে দেখা গেছে।

বিজ্ঞাপন

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/13/1563014440166.jpg

সুন্দরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সোলেমান আলী বার্তাটুয়েন্টিফোর.কমকে বলেন, শনিবার সকাল ও দুপুরে দুটি ইউনিয়নে ত্রাণ বিতরণ করা হয়েছে। এর মধ্যে বেলকা ইউনিয়নে ২০ কেজি করে ১০০ জনকে চাল ও হরিপুর ইউনিয়নে ৫০ জনকে শুকনো খাবার দেওয়া হয়েছে। বন্যা দুর্গতদের মাঝে ত্রাণ বিতরণ অব্যাহত থাকবে।

উল্লেখ্য, সুন্দরগঞ্জ উপজেলার হরিপুর, শ্রীপুর, কাপাসিয়া ইউনিয়নে তিস্তা নদীর ভাঙন ও বন্যা কবলিত ভাটী কাপাশিয়া, লালচামার, লালচামার গুচ্ছ গ্রাম, আশ্রয়ণ কেন্দ্র-২, পাগলার চর, কাজিয়ার চর, কালাইসোতার চর, শ্রীপুর ইউনিয়নের উত্তর শ্রীপুর (পুটিমারী), পোড়ার চর ও হরিপুর ইউনিয়নের লখিয়ার পাড়া, চরচরিতা বাড়ি, কানি চরিতাবাড়ি, চর মাদারীপাড়া, রাঘব, পাড়া সাদুয়াসহ বেশ কিছু এলাকার মানুষ পানি বন্দি রয়েছে।