হাজীগঞ্জে ১৫০০ পরিবার পাচ্ছে বিশুদ্ধ পানি

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চাঁদপুর
  • |
  • Font increase
  • Font Decrease

পুরনো ছবি

পুরনো ছবি

চাঁদপুরের হাজীগঞ্জ পৌরসভার অবহেলিত তিনটি ওয়ার্ডের প্রায় ১ হাজার ৫০০ পরিবার পাচ্ছে বিশুদ্ধ পানি। দুই কোটি টাকা ব্যায়ে পানি সরবরাহের জন্য পাম্প ও পাইপ লাইনের কাজের উদ্বোধন করেন পৌর মেয়র আ স ম মাহবুব-উল-আলম লিপন।

তিনি বৃহস্পতিবার (৩০ মে) দুপুরে পৌরসভার রান্ধুনীমুড়া লাল শাহ্ (রা.) মাজার শরিফ সংলগ্নে পাম্প হাউসের স্থান পরিদর্শন ও পাইপের কাজের সূচনা করেন।

বিজ্ঞাপন

প্রথম শ্রেণির হাজীগঞ্জ পৌরসভার ১০, ১১ ও ১২ নং রান্ধুনীমুড়া এলাকায় গ্যাস ও বিশুদ্ধ পানি সংযোগ নেই। ডাকাতিয়া নদীর দক্ষিণ পাড়ে অবস্থিত এই তিন ওয়ার্ডে পৌর মেয়রের নির্বাচনী প্রতিশ্রুতি অনুযায়ী প্রায় ৮ কিলোমিটার পাইপ লাইনের মাধ্যমে বিশুদ্ধ পানি সরবরাহ করার প্রকল্প বাস্তবায়িত হতে যাচ্ছে।

পৌর মেয়র জানান, সরকারিভাবে গ্যাস সংযোগ বন্ধ। এই নিষেধাঙ্গা প্রত্যাহার হলেই স্থানীয় সংসদ সদস্য মেজর (অব.) রফিকুল ইসলামের আন্তরিক প্রচেষ্টায় এই তিন ওয়ার্ডে গ্যাস সংযোগের জন্য দ্রুত উদ্যেগ নেওয়া হবে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/May/30/1559213735620.jpg

উপ-সহকারী প্রকৌশলী (পানি ও বিদ্যুৎ) মাহবুবুর রহমান বলেন, ‘প্রায় ১৩ কোটি টাকা ব্যায়ে হাজীগঞ্জ পৌর গোরস্থান সংলগ্নে বিশুদ্ধ পানির পাম্প বসানো হচ্ছে। এই তিনটি ওয়ার্ডের জন্য পৃথকভাবে পানি সরবরাহের জন্য নতুন প্রকল্পের কাজ শুরু হয়েছে।’

এ সময় আরও উপস্থিত ছিলেন- পৌর প্যানেল মেয়র-২ শুকু মিয়া, কাউন্সিলর হাবিবুর রহমান, নুরুল ইসলাম, পৌর প্রৌকশলী ইদ্রিস মিয়া, হাজীগঞ্জ পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সামছুজ্জামানসহ এলাকাবাসী।