চাঁদপুরে দুই হাজার রোগীকে চিকিৎসা সেবা নৌ-বাহিনীর

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চাঁদপুর
  • |
  • Font increase
  • Font Decrease

আহত এক নারীকে চিকিৎসা দিচ্ছেন নৌবাহিনীর ডাক্তার, ছবি: বার্তা২৪

আহত এক নারীকে চিকিৎসা দিচ্ছেন নৌবাহিনীর ডাক্তার, ছবি: বার্তা২৪

চাঁদপুর সদর উপজেলার রাজরাজেশ্বর ইউনিয়নের মান্দের বাজার, মসজদি কান্দি ও খাশকান্দি গ্রামে ঘূর্ণিঝড় ফণী’র আঘাতে বিভিন্নভাবে আহত ২ হাজার রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ করেছে নৌ-বাহিনী।

রোববার (৫ মে) সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত চিকিৎসা সেবা প্রদান করেন নৌ-বাহিনীর ৮ সদস্য ও কোস্টগার্ডের ১০ সদস্যের ২টি পৃথক দল।

বিজ্ঞাপন

নৌ-বাহিনী দলের নেতৃত্ব দেন নৌ-বাহিনীর সাপোর্ট ইউনিটের ইনিসট্রেক্টর লে. কমান্ডার ও সিনিয়র মেডিকেল অফিসার ডাঃ মো. নুরুল মোস্তফা ও কোস্টগার্ড দলের নেতৃত্ব দেন মেডিকেল অফিসার সার্জেন্ট ডাঃ ফাহাদ বিন কবির।

ওইসব স্বাস্থ্য সেবা ক্যাম্পের মধ্যে মান্দের বাজার ক্যাম্পে প্রায় দেড় হাজার নারী, পুরুষ ও শিশুকে চিকিৎসা দেয়া হয়। একইভাবে ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সে চিকিৎসা সেবা প্রদান করেন কোস্টগার্ডের মেডিকেল দল।

স্বাস্থ্যসেবা প্রদান ক্যাম্পে সার্বিক সহযোগিতা করেন চাঁদপুর সিভিল সার্জন (ভারপ্রাপ্ত) ডাঃ মাহবুবুর রহমান, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হযরত আলী বেপারী, ইউপি সদস্যগণ ও সিভিল সার্জন কার্যালয়ের কর্মচারীবৃন্দ।

শনিবার (৪ মে) ভোর রাতে মেঘনা নদীর পশ্চিম পাড়ে রাজরাজেশ্বর ইউনিয়নের ঘূর্ণিঝড় ফণী’র প্রভাবে প্রায় ১শ’ বসতঘর ক্ষতিগ্রস্ত হয়। এ সময় এলাকার বহু নারী, পুরুষ ও শিশু আহত হয়।