অধিবেশনে যোগ দিলেন এরশাদ

  • সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

একাদশ জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ চলতি প্রথম অধিবেশনে যোগ দিয়েছেন।

রোববার (১০ ফেব্রুয়ারি) বিকেল ৪ টা ৫৩ মিনিটে তিনি দুই জনের সহায়তায় অধিবেশন কক্ষে প্রবেশ করেন। এরআগে বিকেলে তিনি হুইল চেয়ারে বসে সংসদে বিরোধী দলীয় নেতার অফিসে যান, সেখান থেকে হুইল চেয়ারে বসেই সংসদ লবিতে যান সাবেক এই রাষ্ট্রপতি। পরে সেখান থেকে বিরোধী দলীয় উপ নেতা ও তার ছোট ভাই গোলাম মুহাম্মদ কাদের (জিএম কাদের) এবং জাতীয় পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গা তাকে নিয়ে বসান বিরোধী দলীয় নেতার চেয়ারে।

বিজ্ঞাপন

এ সময় সংসদে মন্ত্রীদের জন্য নির্ধারিত প্রশ্নোত্তর চলছিল। বিরোধী দলীয় নেতা উপস্থিত সংসদ সদস্যদের উদ্দেশ্যে হাত তুলে সালাম জানান। পরে সংসদ উপনেতার চেয়ারে বসা সৈয়দা সাজেদা চৌধুরী, আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য মতিয়া চৌধুরী এবং সাবেক প্রধান হুইপ আ স ম ফিরোজ তার হাত নেড়ে তার সালামের জবাব দিতে দেখা যায়।

বিরোধী দলীয় নেতাকে কালো ছাপাড়ি পড়ে সংসদে প্রবেশ করতে দেখা যায়। একাদশ জাতীয় সংসদ গঠণের পর প্রথম অধিবেশনে যোগ দিলেন বিরোধী দলীয় নেতা। এরআগে অসুস্থতার কারণে অন্যান্য সংসদ সদস্যদের সঙ্গে ৩ জানুয়ারি অনুষ্ঠিত শপথ নিতে পারেননি জাপা প্রধান। পরে সংসদে স্পিকারের কার্যালয়ে শপথ নেন এরশাদ।

গত ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিরোধী দল জাতীয় পার্টির প্রধান নিজ এলাকা রংপুর-৩ আসন থেকে নির্বাচিত হন তিনি। গত ৪ ফেব্রুয়ারি তিনি চিকিৎসা শেষে সিঙ্গাপুর থেকে দেশে ফেরেন।