রাতে হোটেলে দিনে ভোটের মাঠে

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

রাজশাহী-৪ আসনে বিএনপি মনোনীত প্রার্থী আবু হেনা, ছবি: সংগৃহীত

রাজশাহী-৪ আসনে বিএনপি মনোনীত প্রার্থী আবু হেনা, ছবি: সংগৃহীত

রাজশাহী-৪ (বাগমারা) আসনে বিএনপি মনোনীত প্রার্থী আবু হেনা। দীর্ঘ ১০ বছর পর নিজ এলাকায় ফিরেছেন তিনি। ব্যবসাসহ নানান কাজে বিদেশে থাকেন।

নির্বাচনী এলাকায় তার থাকার তেমন কোন জায়গা নেই। তাই মনোনয়ন পেয়ে তিনি অবস্থান করছেন রাজশাহী মহানগরীর একটি হোটেলে। রাতে তিনি হোটেলে বিশ্রাম নেন। আর দিনে ৪০ কিলোমিটার দূরে নির্বাচনী এলাকা বাগমারায় যান নির্বাচনী প্রচারণার কাজে।

বিজ্ঞাপন

২০০৮ সালে আবু হেনাকে দল থেকে বহিষ্কার করেছিল বিএনপি। তারপর ১০ বছর বলতে গেলে এলাকা থেকে বিচ্ছিন্ন ছিলেন আবু হেনা। যদিও পরে তার বহিষ্কার আদেশ প্রত্যাহার করা হয়েছে বিএনপির পক্ষ থেকে।

স্থানীয় বিএনপি নেতাদের অভিযোগ, ১০ ডিসেম্বর থেকে নির্বাচনের প্রচার-প্রচারণা শুরু হলেও এলাকায় তেমন দেখা যাচ্ছে না আবু হেনাকে। দুপুরের দিকে এলাকায় গিয়ে রাত ৮টার মধ্যে আবার রাজশাহী শহরে ফিরে হোটেলে থাকছেন।

নির্বাচনের এ সময়ে তিনি যেখানে সারাক্ষণ এলাকায় থাকবেন, উল্টো তিনি কিছু সময়ের জন্য এলাকায় আসেন। এতে কর্মীদের মধ্যে প্রাণসঞ্চার হচ্ছে না। এ কারণে দলকে খেসারত দিতে হতে পারে বলে মনে করছেন দলটির স্থানীয় নেতাকর্মীরা।

নির্বাচনী এলাকায় না থাকায় কর্মীদের সময় দিতে পারছেন না। কর্মীদের মধ্যে উৎসাহ-উদ্দীপনা বাড়াতে কিছুই করছেন না। আবু হেনা আসলে নির্বাচন করতে চান কি না তা নিয়েও প্রশ্ন তুলেছেন স্থানীয় বেশ কয়েকজন নেতা। তিনি রাজশাহী শহরের হোটেল ডালাস থেকে নির্বাচনী কার্যক্রম পরিচালনা করছেন বলে অভিযোগ করেছেন একাধিক নেতা।