নিপীড়ন মামলা নিতে ‘গড়িমসি’ করায় ওসি ক্লোজড

  • স্টাফ করেসপন্ডেট, বার্তা২৪.কম, রাজশাহী
  • |
  • Font increase
  • Font Decrease

রাজশাহীর মোহনপুর থানার ওসি আবুল হোসেন / ছবি: বার্তা২৪

রাজশাহীর মোহনপুর থানার ওসি আবুল হোসেন / ছবি: বার্তা২৪

রাজশাহীর মোহনপুরে স্কুলছাত্রী সুমাইয়া আক্তার বর্ষা আত্মহত্যার মামলা তদন্তের স্বার্থে ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হোসেনকে পুলিশ লাইনে ক্লোজড করা হয়েছে।

সোমবার (২০ মে) সন্ধ্যায় এ সংক্রান্ত এক অফিস আদেশ জারি করেন জেলা পুলিশ সুপার মুহাম্মদ শহিদুল্লাহ। জেলা পুলিশের মুখপাত্র আব্দুর রাজ্জাক বার্তা২৪.কমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

পুলিশ সুপারের কার্যালয় সূত্র জানায়, মোহনপুর উপজেলার বাকশিমইল স্কুলের ছাত্রী বর্ষাকে অপহরণের পর নিপীড়ন করে স্থানীয় বখাটে মুকুল নামের এক ভ্যানচালক। গত ২৩ এপ্রিল এই নির্যাতনের পর মামলা দায়ের করতে গেলে তার পরিবারকে হেনস্থা করেন মোহনপুর থানার ওসি আবুল হোসেন। চারদিন ধরে মামলা না নিয়ে নানাভাবে টালবাহানা করতে থাকেন তিনি। অবশেষে পুলিশ সুপার মো. শহিদুল্লাহর হস্তক্ষেপে ঘটনার চারদিন পর ২৪ এপ্রিল মামলা নেন ওসি ।

এ মামলায় স্থানীয় বখাটে মুকুল ও বর্ষার সহপাঠী সোনিয়াসহ কয়েকজনকে আসামি করা হয়। পাশাপাশি বাড়ি হওয়ায় মুকুলের পরিবার বর্ষাকে নানা ধরনের কটূক্তি অপবাদ দিতে থাকে। এই অপমানে গত শুক্রবার (১৭ মে) নিজ ঘরেই গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে মোহনপুরের বিলপাড়া গ্রামের আব্দুল মান্নানের মেয়ে বর্ষা।

বর্ষার আত্মহত্যার পর থানায় আরেকটি মামলা দায়ের করেন তার বাবা। এই মামলাতেও মুকুল ও তার মাসহ ১৩ জনকে আসামি করা হয়। মামলায় মুকুলসহ পাঁচজনকে গ্রেফতার করে জেলহাজতে পাঠিয়েছে পুলিশ।

রাজশাহী জেলা পুলিশ সুপার মুহাম্মদ শহিদুল্লাহ বার্তা২৪.কমকে বলেন, দু’টি মামলায় অধিকতর তদন্তের জন্য ডিবিতে স্থানান্তর করা হয়েছে। একই সঙ্গে মামলা যথাসময়ে না নেওয়ায় মোহনপুর থানার ওসি আবুল হোসেনের বিরুদ্ধে ওঠা অভিযোগ তদন্তে ডিআইজি ও পুলিশ সুপারের কার্যালয় থেকে দুটি কমিটি গঠন করা হয়েছে।’

আগামী তিন দিনের মধ্যে তাদেরকে প্রতিবেদন দিতে বলা হয়েছে বলেও জানান তিনি।