এয়ারলাইন্স সেফটি রেটিংস

বিশ্বখ্যাত এয়ারলাইন্সের পাশে ইউএস-বাংলা

  • সেন্ট্রাল ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ইউএস-বাংলার একটি উড়োজাহাজ, ছবি: সংগৃহীত

ইউএস-বাংলার একটি উড়োজাহাজ, ছবি: সংগৃহীত

সারাবিশ্বের খ্যাতনামা এয়ারলাইন্সগুলোর পাশে স্থান করে নিয়েছে ইউএস-বাংলা। সেফটি রেটিংস নিয়ে পরিচালিত 'এয়ারলাইনরেটিংসডটকম' কর্তৃক পরিচালিত এক পর্যবেক্ষণে এই স্থান অর্জন করে উড়োজাহাজ পরিষেবা প্রতিষ্ঠানটি।

এই রেটিংসটি সুনির্দিষ্ট কিছু নীতিমালার ভিত্তিতে প্রদান করা হয়ে থাকে। যে দেশের এয়ারলাইন্সকে রেটিং প্রদান করা হয় সেখানকার সরকারি কর্তৃপক্ষের অডিট রিপোর্ট, এভিয়েশন গভর্নিং বডির নিজস্ব অডিট, এয়ারলাইন্সের নিজস্ব সেফটি ডাটা, পাইলট ইঞ্জিনিয়ারদের ট্রেনিং ও দক্ষতা, এয়ারক্রাফটের বয়স ও মডেল বিবেচনায় নিয়ে এই রেটিং দেয়া হয়।

বিজ্ঞাপন

ওয়েবসাইটটি গত পাঁচ বছর ধরে পরিচালিত ইউএস-বাংলা এয়ারলাইন্সের পরিসংখ্যান এবং কর্মক্ষমতা মূল্যায়ন করেছে এবং সাত তারকাগুলোর সর্বোচ্চ রেটিং মানের মধ্যে নিরাপত্তার বিষয়টিকে প্রাধান্য দিয়ে ইউএস-বাংলাকে পূর্ণ-পরিষেবা ক্যারিয়ার হিসেবে রেটিং দিয়েছে।

সেফটি রেটিংসে বিশ্বের নামকরা এয়ারলাইন্স এমিরেটস, মালয়েশিয়া এয়ারলাইন্স, সিঙ্গাপুর এয়ারলাইন্স, ব্রিটিশ এয়ারওয়েজসহ খ্যাতনামা সকল এয়ারলাইন্সের পাশে স্থান করে নিল ইউএস-বাংলা এয়ারলাইন্স।

এ প্রসঙ্গে ইউএস-বাংলা এয়ারলাইন্স এর চিফ এক্সিকিউটিভ অফিসার জনাব ইমরান আসিফ বলেন, 'আমরা অত্যন্ত গর্বিত যে বাংলাদেশের সর্বকনিষ্ঠ বেসরকারি বিমান সংস্থা হওয়া সত্ত্বেও ইউএস-বাংলা বিশ্বের বিখ্যাত বিমান সংস্থাগুলোর পাশে স্থান করে নিয়েছে। এই রেটিং ইউএস-বাংলার নিরাপত্তার চমৎকার মানের প্রমাণ দেয়। ইউএস-বাংলা এয়ারলাইন্স সবসময়ই সেফটি বজায় রাখার চেষ্টা করেছে। এই স্বীকৃতি আমাদেরকে দক্ষিণ এশীয় অঞ্চলের সমস্ত এয়ারলাইন্সের সেফটির ক্ষেত্রে নিজেদেরকে অধিকতর উন্নত করার জন্য অনুপ্রাণিত করবে।'