এই ম্যাচটা জিততে চান তাবিথ আউয়াল

ফুটবল, খেলা

স্পোর্টস রিপোর্টার, বার্তা২৪.কম | 2024-10-13 18:09:09

বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) এর নির্বাচনে জয়ের জন্য সাবেক ফুটবলার, সতীর্থ, বন্ধু সকলের সহযোগিতা চাইলেন তাবিথ আউয়াল। রোববার রাজধানীর একটি মাঠে ফুটবলারদের সঙ্গে সাক্ষাতে তিনি এই আহবান জানান।

বাফুফের নির্বাচনে এবার সভাপতি পদে লড়ছেন তাবিথ। এই ফেডারেশনে নির্বাচন তার জন্য নতুন কিছু না। এর আগে তিনবার তিনি বাফুফেতে নির্বাচন করেছিলেন। দু’বার সহ সভাপতি পদে নির্বাচিত হন। শেষ বার নির্বাচিত হতে পারেননি। আর এবার বাফুফের সর্বোচ্চ পদে নির্বাচনে নেমেছেন। যে পদে তার প্রতিদ্বন্দ্বী আরো তিনজন। তারা হলেন মিজানুর রহমান চৌধুরী, শাহাদাত হোসেন ও আব্দুলাহ আল ফুয়াদ রেদওয়ান। এই তিনজনের মধ্যে আব্দুলাহ আল ফুয়াদ রেদওয়ানই কেবল পরিচিত সংগঠক। বাকি দুজন ফুটবল অঙ্গনে খুব একটা পরিচিত কেউ নন।

বাফুফের নির্বাচন নিয়ে তাবিথ আউয়াল বলেন, ‘একজোট বা একদল হয়ে খেললে যেমন ম্যাচ জেতা যায়, তেমনি আমরা সবাই এক থাকলে এই নির্বাচনের লড়াইয়েও জেতা সম্ভব হবে। আমি সবার সহযোগিতা নিয়ে এই ম্যাচ জিততে চাই।’ বাফুফের নির্বাচনে প্রার্থীতা প্রত্যাহারের তারিখ হলো ২০ অক্টোবর। নির্বাচন আয়োজিত হবে ২৬ অক্টোবর।

এই নির্বাচনে নিজের প্রার্থীতা ঘোষণা করে তাবিথ বলছিলেন, ‘আমরা তো অনেকদিন ধরে এক হয়ে কিছু করতে পারছি না। এবার সেটা করার সময় এসেছে। আমরা যেন এক হয়ে খেলতে পারি, থাকতে পারি সেই স্বপ্ন সফল করার সময় এখন। আমি বাফুফের সভাপতি পদে নির্বাচন করছি। এটা নতুন যাত্রা আমি শুরু করতে যাচ্ছি। এর আগে দু’বার আমি বাফুফেতে ছিলাম। আর চার বছর আগে সর্বশেষ নির্বাচনে হেওে যাই। ঠিক তখনই আমি সিদ্ধান্ত নিয়েছিলাম পরের ম্যাচের জন্য প্রস্তুতি নিতে হবে। জিততে হবে সেই ম্যাচ। সেই ম্যাচের সময় এখন চলে এসেছে। এই লড়াইয়ে জেতার জন্য আমি আপনাদের সহযোগিতা কামনা করছি।’

তিনি আরও যোগ করেন, ‘আগেও যেমন আমার খেলোয়াড়, দলের সহযোগিতা ছাড়া আমি খেলতে পারিনি। আগামীতেও আমার দল, খেলোয়াড়, বন্ধুদের সহযোগিতা ছাড়া আমি খেলতে পারবো না। তাই আমি আপনাদের অনুমতি নিয়ে আপনাদের সবাইকে সঙ্গে নিয়ে বাফুফেতে আমার সভাপতি পদে ফর্মটা জমা দেবো। আমি নিজে খেলোয়াড় ছিলাম। আর তাই খেলোয়াড়দের সন্মান রক্ষা ও তাদের অধিকার আদায়ের জন্য সবসময়ে লড়ে এসেছি। আগামীতেও আমার সেই লড়াই অব্যাহত থাকবে। ফুটবলকে সামনের দিকে নিয়ে যাওয়ার জন্য লড়াইয়ে যে শ্রম দিতে হবে, যে মেধা ব্যবহার করতে হবে সেটাও আমি করতে চাই। আপনাদের সবাইকে সঙ্গে নিয়েই এই লড়াইয়ে জিততে চাই।’

এ সম্পর্কিত আরও খবর