আকবরের নেতৃত্বে এশিয়া কাপে খেলবে বাংলাদেশ

  • Apon tariq
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

বাংলাদেশ এ দল আর কিছু দিন পরেই মাঠে নামবে ইমার্জিং এশিয়া কাপে। এই টুর্নামেন্টে দল খেলতে যাচ্ছে আকবর আলীর নেতৃত্বে। মূল স্কোয়াডে ১৫ জন থাকলেও অতিরিক্ত ৪ জন ক্রিকেটারকে রাখা হয়েছে স্ট্যান্ডবাইতে।

ওমানে মূল দলের সঙ্গে জাকের আলী, শেখ মেহেদী, তানজিম হাসান সাকিব ও নাসুম আহমেদও যাচ্ছেন। সাইফ হাসান সহ-অধিনায়কের দায়িত্বে থাকবেন এবং ভারতের বিপক্ষে শেষ সিরিজে খেলা ওপেনার পারভেজ হোসেন ইমন তার সঙ্গী হবেন।

বিজ্ঞাপন

এ ছাড়া ঘরোয়া ক্রিকেটে পারফর্ম করা জিসান আলম, নাইম শেখ এবং রাকিবুল হাসানকেও স্কোয়াডে অন্তর্ভুক্ত করা হয়েছে। বোলিং আক্রমণে জাতীয় দলের পেসার রেজাউর রহমান রাজা, রিপন মণ্ডল ও মারুফ মৃধার পাশাপাশি আবু হায়দার রনিও আছেন।

স্পিন বিভাগে জায়গা পেয়েছেন যুব এশিয়া কাপজয়ী অধিনায়ক মাহফুজুর রহমান রাব্বি, রাকিবুল হাসান, ওয়াসি সিদ্দিক এবং আলিস ইসলাম। সব মিলিয়ে শক্তিশালী একটি দল নিয়ে ওমানে যাচ্ছে বাংলাদেশ। এবারের ইমার্জিং এশিয়া কাপ শুরু হবে ১৮ অক্টোবর।

যদিও ইমার্জিং এশিয়া কাপ সাধারণত ৫০ ওভারের টুর্নামেন্ট, এবার তা হবে টি-টোয়েন্টি ফরম্যাটে। বাংলাদেশ ১৯ অক্টোবর হংকংয়ের বিপক্ষে প্রথম ম্যাচ খেলবে, এরপর ২১ অক্টোবর আফগানিস্তানের বিপক্ষে এবং ২৩ অক্টোবর শ্রীলঙ্কার বিপক্ষে শেষ গ্রুপ ম্যাচটি খেলবে।

২০১৩ সালে অনুষ্ঠিত প্রথম আসরে ভারত চ্যাম্পিয়ন হয়েছিল এবং সর্বশেষ ২০২৩ সালের আসরে পাকিস্তান শিরোপা জিতেছিল।

বাংলাদেশ দল: আকবর আলী (অধিনায়ক), সাইফ হাসান (সহ-অধিনায়ক), পারভেজ হোসেন ইমন, জিসান আলম, নাইম শেখ, তাওহীদ হৃদয়, শামীম হোসেন পাটোয়ারী, মাহফুজুর রহমান রাব্বি, আবু হায়দার রনি, রাকিবুল হাসান, ওয়াসি সিদ্দিক, আলিস ইসলাম, রেজাউর রহমান রাজা, রিপন মণ্ডল ও মারুফ মৃধা।

অতিরিক্ত ক্রিকেটার: জাকের আলী, শেখ মেহেদী, তানজিম হাসান সাকিব ও নাসুম আহমেদ।