মিরপুরের ‘হোম অফ ক্রিকেটে’ ক্রীড়া উপদেষ্টা

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-10-13 13:22:04

হতাশার ভারত সিরিজ শেষ না হতেই আরেক ব্যস্ততা শুরু। আগামী সপ্তাহে দক্ষিণ আফ্রিকা দল ঢাকায় আসছে দুই টেস্টের সিরিজ খেলতে। তা নিয়ে এখন ব্যস্ত সময় কাটাচ্ছে মিরপুরের হোম অফ ক্রিকেট খ্যাত শেরে বাংলা জাতীয় স্টেডিয়াম। 

মূলত ব্যস্ততা এখন নিরাপত্তার দায়িত্বে থাকা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর। তাদের প্রস্তুতি দেখতেই আজ মিরপুরে হাজির হয়েছেন যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া।

রাজনৈতিক অস্থিরতার কারণে বাংলাদেশ থেকে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ সরে গিয়েছে। উদ্বেগ জানিয়েছিল দক্ষিণ আফ্রিকাও। তাই বাড়তি নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হচ্ছে এই সিরিজকে। ক্রিকেটারদের সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করতে বিসিবি ও সরকার কাজ করছে। 

এই সিরিজ আলোচনার কেন্দ্রে চলে এসেছে আরেকটা কারণে। সাকিব আল হাসান টেস্ট থেকে অবসর নিতে চান দেশের মাটিতে খেলে, এবং বিসিবি চায় তাকে সেখানেই বিদায় জানাতে। রাজনৈতিক পরিস্থিতির কারণে সাকিবের নিরাপত্তাও বিশেষভাবে দেখা হচ্ছে।

সেনাবাহিনীর প্রস্তুতি মহড়া পরিদর্শন শেষে উপদেষ্টা বিসিবি কর্তাদের সঙ্গেও দেখা করবেন। সেখানে আলাপ হবে সার্বিক নিরাপত্তা পরিস্থিতি নিয়ে, সঙ্গে সাকিব আল হাসানের নিরাপত্তার বিষয়েও আলোচনা হবে।

এ সম্পর্কিত আরও খবর