প্যারিসে নিজেকে ছাড়িয়ে যেতে চান সোনিয়া 

বিবিধ, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-08-03 12:04:49

বর্তমানে দেশের সেরা নারী সাঁতারু? উত্তরটা বেশিরভাগ ক্ষেত্রেই থাকবে সোনিয়া খাতুনের পক্ষে। ২৪ বছর বয়সী এই সাঁতারু এখন পর্যন্ত জাতীয় সাঁতারে জিতেছেন ৩৭টি সোনা। সবশেষ জাতীয় সাঁতারেও তিনি ছিলেন সেরা সাঁতারু। দেশের গণ্ডি পেরিয়ে এবারের প্যারিস অলিম্পিকেও বাংলাদেশের হয়ে অংশ একমাত্র নারী ক্রীড়াবিদও তিনিই। 

প্যারিস অলিম্পিকে সাঁতারে বাংলাদেশ থেকে অংশ নেন দুই সাঁতারু। তবে ইতিমধ্যেই বাছাইপর্ব থেকেই বিদায় নিয়েছেন সামিউল ইসলাম রাফি। এতেই দেশের সবার প্রত্যাশা এখন সোনিয়াকে ঘিরেই। এবং তিনিও প্যারিসের পুলে নিজেকে ছাড়িয়ে গিয়ে দেখাতে চান চমক। 

মেয়েদের ৫০ মিটার ফ্রি-স্টাইলে আজ (শনিবার) প্যারিসের পুলে নামবেন সোনিয়া। ইভেন্টটি শুরু হবে বাংলাদেশ সময় বেলা ৩টায়। 

সামিউলের মতো সোনিয়াও নৌবাহিনীর সাঁতারু। তবে সামিউলের মতো তার প্রস্তুতিটা তার হয়ে ওঠেনি সেই মাফিক। এবং অলিম্পিকেও মঞ্চে কেমন প্রতিদ্বন্দ্বিতা হয়ে থাকে সেটিও বেশ ভালো করেই জানেন ২৪ বছর বয়সী এই সাঁতারু। এতেই তার নজর আপাতত সেরা টাইমিংকে ছাড়িয়ে যাওয়ার। সাঁতারে এই ৫০ মিটার ফ্রি-স্টাইলে সোনিয়ার সেরা টাইমিং ৩০.১১ সেকেন্ড।

গতকাল সাংবাদিকদের সঙ্গে আলাপকালে সেই প্রসঙ্গ টেনে সোনিয়া বলেন, ‘নিজের টাইমিং আরেকটু কমিয়ে আনতে চাই। মাত্র দেড় মাসের অনুশীলনে অলিম্পিকে এসেছি। আপনারাও জানেন, এখানকার প্রতিদ্বন্দ্বিতা কেমন। তবে সেদিকে না তাকিয়ে আমার লক্ষ্য ক্যারিয়ার সেরা টাইমিং করা।’ 

এ সম্পর্কিত আরও খবর