বিশ্বকাপ থেকে যা প্রত্যাশা করেন জ্যোতি

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2024-05-13 21:16:25

চলতি বছরের অক্টোবরে বাংলাদেশে বসবে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ। যেখানে অংশ নেবে ১০টি দল। দলগুলোকে দুটি গ্রুপে ভাগ করে এরইমধ্যে চূড়ান্ত করা হয়েছে টুর্নামেন্টের সময়সূচী। যেখানে বাংলাদেশ পড়েছে বি গ্রুপে। গ্রুপে মোট ৫টি দল থাকলেও বাংলাদেশ অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি মুখিয়ে আছেন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলতে। তাছাড়া বিশ্বকাপ থেকে নিজের প্রত্যাশার কথাও জানিয়েছেন বাংলাদেশ অধিনায়ক।

এই গ্রুপে আয়োজক বাংলাদেশ ছাড়াও আছে দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ এবং স্কটল্যান্ড। বাংলাদেশ তাদের বিশ্বকাপ মিশন শুরু করবে টুর্নামেন্টের উদ্বোধনী তিন ৩ অক্টোবর। যেখানে নিগার সুলতানা জ্যোতির দলের প্রতিপক্ষ হবে স্কটল্যান্ড। তবে বাংলাদেশ অধিনায়ক জ্যোতি সবচেয়ে বেশি রোমাঞ্চিত ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মুখোমুখি হতে।

এর আগেও নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে তিনবার ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। যেখানে একবারও জয় পায়নি বাংলাদেশ। তবে এবার নতুন কিছুর প্রত্যাশা করছেন জ্যোতি। তাছাড়া ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ খেলার সুযোগ না হাওয়ায় সাবেক বিশ্বকাপ জয়ীদের বিপক্ষে খেলতেই বেশি আগ্রহী জ্যোতি।

কাদের বিপক্ষে খেলতে মুখিয়ে আছেন এমন প্রশ্নে জ্যোতি ওয়েস্ট ইন্ডিজকে বেছে নিয়েছেন, ‘আমরা তাদের বিপক্ষে খুব বেশি ম্যাচ খেলতে পারিনি। তাই তাদের বিপক্ষে খেলার জন্য অপেক্ষা করছি। আর তাছাড়া তাদের দলে অনেক ভালো টি-টোয়েন্টি ব্যাটার আছে। সে কারণেই আমি তাদের বিপক্ষে খেলার জন্য অপেক্ষা করছি।’

ঘরের মাঠে বিশ্বকাপ বলেই বাড়তি দর্শক সমর্থন প্রত্যাশা করছেন জ্যোতি। আর সেখানে যে ভালো করলে আগামীতেও নারীদের ম্যাচে দর্শক বাড়তে সেটা বুঝেন জ্যোতি। যা জানিয়ে তিনি বলেন, ‘আমাদের এখানে মিডিয়া কভারেজ অনেক। আর তাছাড়া আমরা যখন এত লোকের সামনে খেলব তখন আরও দর্শক বাড়বে। যা এই খেলাটিকে আরও এগিয়ে নিয়ে যাবে। তরুণ ক্রিকেটারদের উদ্বুদ্ধ করবে। আর বিশ্বকাপ থেকে আমি এটাই চাই।’

এ সম্পর্কিত আরও খবর