টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ, একাদশে নেই লিটন

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪ | 2024-05-10 17:45:05

দুই ম্যাচ হাতে রেখেই জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ নিশ্চিত হয়েছে বাংলাদেশ। তাই এখন বাকি দুটি ম্যাচ বিশ্বকাপের ভাবনা মাথায় রেখেই খেলবে বাংলাদেশ, করবে পরীক্ষা-নিরীক্ষা। সে দুই ম্যাচের প্রথমটিতে টস হেরে আগে ব্যাট করতে হচ্ছে বাংলাদেশকে।

চট্টগ্রামে সিরিজ জয়ের আনুষ্ঠানিকতা সেরে ঢাকায় ফিরেছে বাংলাদেশ। মিরপুরের হোম অব ক্রিকেটে আজ (শুক্রবার) তিন পরিবর্তন নিয়ে মাঠে নামছে লাল-সবুজের প্রতিনিধিরা।

বাজে ফর্মে ঘুরপাক খাওয়া লিটন দাস একাদশে জায়গা হারিয়েছেন। তার স্থলে চোট কাটিয়ে মাঠে ফিরছেন সৌম্য সরকার। এছাড়া মাহমুদউল্লাহ রিয়াদ এবং মোহাম্মদ সাইফউদ্দিনকে বিশ্রাম দেয়া হয়েছে। তাদের জায়গায় দলে ঢুকেছেন শেষ দুই টি-টোয়েন্টির স্কোয়াডে ফেরা সাকিব আল হাসান এবং মুস্তাফিজুর রহমান।

বাংলাদেশ একাদশ

সৌম্য সরকার, তানজিদ তামিম, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সাকিব আল হাসান, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলি, রিশাদ হোসেন, তানভীর ইসলাম, তানজিম সাকিব ও মুস্তাফিজুর রহমান

জিম্বাবুয়ে একাদশ

তাদিওয়ানাশে মারুমানি, ব্রায়ান বেনেট, সিকান্দার রাজা (অধিনায়ক), জোনাথান ক্যাম্পবেল, ক্লাইভ মাদান্দে, রায়ান বার্ল, লুক জংওয়ে, ওয়েলিংটন মাসাকাদজা, ফারাজ আকরাম, ব্লেসিং মুজারাবানি ও রিচার্ড এনগারাভা

এ সম্পর্কিত আরও খবর