ভারত সিরিজে সরে দাঁড়ালেন ওয়ার্নার, অধিনায়ক ওয়েড

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-11-21 14:24:31

দিন দুই আগেই নীল রঙে ছাপা আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে শিরোপা উঁচিয়ে ধরে হলুদ দল, অস্ট্রেলিয়া। দলটি আপাতত আছে উৎসবের মেজাজে। যদিও সেটিতে খুব বেশি সময় পাচ্ছে না ছয়বারের বিশ্ব চ্যাম্পিয়নরা। কেননা সামনেই ভারতের মাটিতে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। যদিও এই সিরিজে দলের মূল সারির বেশিরভাগ ক্রিকেটার থাকছেন বিশ্রামে। এমন অবস্থায়, ম্যাথিউ ওয়েডকে অধিনায়ক করে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

এই সিরিজ থেকে নিজের প্রত্যাহার করেছে তাদের তারকা ওপেনার ডেভিড ওয়ার্নার। ধারণা করা হচ্ছে, লম্বা সময় মাঠে থাকার পর বিশ্রামে থাকতেই এমন সিদ্ধান্ত বাঁহাতি এই ব্যাটারের। অন্যদিকে, ইতিমধ্যেই বিশ্রামে থাকতে নিজ দেশে পাড়ি জমিয়েছেন অধিনায়ক প্যাট কামিন্স, দুই অলরাউন্ডার ক্যামেরন গ্রিন ও মিচেল মার্শ এবং দুই পেসার জশ হ্যাজেলউড ও মিচেল স্টার্ক।

চলতি বছরের শুরুর দিকে দক্ষিণ আফ্রিকা সফরে অভিষেক হওয়া অ্যারন হার্ডিকে রাখা হয়েছে আসন্ন এই সিরিজে। হ্যামস্ট্রিংয়ে চোট পাওয়া স্পেনসার জনসনের বদলি হিসেবে দলে ডাকা হয়েছে কেন রিচার্ডসনকে।

বিশ্বকাপ দলের সাতজন ক্রিকেটার থাকছেন আসন্ন এই সিরিজে। আগামী ২৩ নভেম্বর স্বাগতিকে ভারতের বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে মাঠে নামবে অজিরা।

ভারত সিরিজে অজিদের টি-টোয়েন্টি দল: ম্যাথিউ ওয়েড (অধিনায়ক), ট্র্যাভিস হেড, স্টিভ স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, ম্যাট শর্ট, মার্কাস স্টয়নিস, টিম ডেভিড, জশ ইঙ্গলিস, অ্যারন হার্ডি, জেসন বেহরেনডর্ফ, শন অ্যাবট, নাথান এলিস, কেন রিচার্ডসন, অ্যাডাম জ্যাম্পা, তানভীর সাঙ্ঘা।

এ সম্পর্কিত আরও খবর