বাংলাদেশ সফরে হেনরির বদলে কিউই দলে ওয়াগনার

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-11-18 10:07:14

আরও একবার বিশ্বকাপের নক-আউট থেকে বিদায় নিল নিউজিল্যান্ড। ২০১৫ আসর থেকে প্রতিবার অন্তত সেমি-ফাইনাল পর্যন্ত পৌঁছেছে দলটি, এর মধ্যে ২০১৯ আসরে খেলেছে ফাইনালে। চলতি আসরের শুরুটা বেশ আগ্রাসী ছিল। মাঝে বিপর্যস্ত অবস্থা কাটিয়ে শেষ পর্যন্ত পৌঁছায় শেষ চারে। তবে সেমিতে ভারতের দেওয়া বিশাল টার্গেটে লড়াই চালালেও শেষ পর্যন্ত দেখে হারের মুখ।

বিশ্বকাপের আগ থেকেই চোটের কবলে আচ্ছাদিত কিউই দল। যা চলেছে পুরো আসর জুড়ে। গত ১ নভেম্বর, প্রথম রাউন্ডে প্রোটিয়াদের বিপক্ষে ম্যাচে হ্যামস্ট্রিংয়ে চোট পান পেসার ম্যাট হেনরি। সেখান থেকেই ছিটকে যান বিশ্বকাপের বাকি ম্যাচগুলো থেকে। আসন্ন বাংলাদেশ টেস্ট সফরে টিম ম্যানেজমেনন্টা আশা করছিল তিনি সেরে উঠবেন। সেই সূত্র ধরেই তিনি ছিলেন সফরের ১৫ সদস্যের দলে। তবে শেষ পর্যন্ত চোটে আশানুরূপ উন্নতি না হওয়ায় শেষ পর্যন্ত ছিটকে গেলেন বাংলাদেশ সফর থেকেও। তার পরিবর্তে দলে যোগ দিবেন বাঁহাতি পেসার নেইল ওয়াগনার।

নিউজিল্যান্ডের নির্বাচক স্যাম ওয়েলস বলেন, “বাংলাদেশ সফরে নেইলের দক্ষতা এবং অভিজ্ঞতা পাওয়াটা দারুণ হবে। তার রেকর্ড নিজেই কথা বলে। আমরা সবাই জানি সে কতটা দুর্দান্ত প্রতিদ্বন্দ্বী। উপমহাদেশে প্রচুর সে ক্রিকেট খেলেছে এবং আমি জানি সামনের চ্যালেঞ্জ নিয়ে সে সত্যিই উত্তেজিত।”

ব্ল্যাক ক্যাপদের হয়ে এখন পর্যন্ত ৬৩টি টেস্ট খেলেছেন ওয়াগনার। সেখানে নিয়েছেন ২৫৮ উইকেট।

আগামী ২১ নভেম্বর বাংলাদেশে পৌঁছানোর কথা সফরকারীরা। সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে সিরিজের প্রথম টেস্ট ম্যাচটি হবে ২৮ নভেম্বর। সিরিজের পরের টেস্ট ৬ ডিসেম্বর, মিরপুর শেরে-বাংলা স্টেডিয়ামে। দুটি টেস্টই আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।

বাংলাদেশ সফরে নিউজিল্যান্ডের পরিবর্তিত টেস্ট দল: টিম সাউদি (অধিনায়ক), টম ব্লান্ডেল, ডেভন কনওয়ে, কাইল জেমিসন, টম ল্যাথাম, ড্যারিল মিচেল, হেনরি নিকোলস, এজাজ প্যাটেল, গ্লেন ফিলিপস, রাচিন রবীন্দ্র, মিচেল স্যান্টনার, ইশ সোধি, কেইন উইলিয়ামসন, উইল ইয়াং, নেইল ওয়াগনার।

 

এ সম্পর্কিত আরও খবর