শ্রীলঙ্কার নিষেধাজ্ঞা নিয়ে আইসিসির বোর্ড মিটিং

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-11-17 14:10:23

এবারের বিশ্বকাপ সফর চলাকালীন শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডকে রাজনৈতিক হস্তক্ষেপের দায়ে নিষেধাজ্ঞা জারি করেছিল আন্তর্জাতিক ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা (আইসিসি)। আইসিসির সব ধরণের আয়োজন থেকে তাদের সাময়িকভাবে নিষিদ্ধ করা হয়।

রাজনৈতিক অস্থিরতা, বিশ্বকাপে শোচনীয় পারফরম্যান্স, রাতারাতি ক্রিকেট বোর্ডের সদস্যদের পরিবর্তন এবং সবশেষে ম্যাথিউসের বিতর্কিত আউট নিয়ে পুরো ক্রিকেট দলের নেতিবাচক প্রতিক্রিয়া, সব মিলিয়েই ভালো সময় যাচ্ছিল না লঙ্কানদের। তার উপর নতুন বিপদ হিসেবে যোগ হয় আইসিসির এই নিষেধাজ্ঞা।

এবারের বিশ্বকাপ ফাইনাল ম্যাচের দুইদিন পর, মঙ্গলবার আহমেদাবাদে এই বোর্ড মিটিংটি হবে বলে জানিয়েছে আইসিসি। আসন্ন মিটিংয়ের আলোচ্য বিষয়ের মধ্যে উল্লেখযোগ্য থাকবে শ্রীলঙ্কা ক্রিকেটের ওপর আরোপিত নিষেধাজ্ঞা, ওয়ানডে ক্রিকেটের ভবিষ্যত এবং শীর্ষ সহযোগী ও কিছু সদস্যদের লক্ষ্য করে প্রোগ্রাম পুনরুজ্জীবিত করার বিষয়টি, এমনটাই জানিয়েছে আইসিসি। 

আগামী বছরের জানুয়ারি ও ফেব্রুয়ারিতে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ (পুরুষ) শ্রীলঙ্কাতে হওয়ার কথা থাকলেও সেটি নিয়ে এখন দেখা দিয়েছে শঙ্কা। কারণ নিষেধাজ্ঞা না কাটিয়ে উঠতে পারলে আয়োজক হিসেবে দায়িত্ব পাবে না শ্রীলঙ্কা। এই বিষয়েও মিটিংয়ে যথাযথ একটি সিদ্ধান্ত গ্রহণ করা হবে বলে জানিয়েছে আইসিসি।

এ সম্পর্কিত আরও খবর