অল্পতেই সন্তুষ্ট বাংলাদেশি ব্যাটাররা: শ্রীরাম

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-11-15 17:05:50

চলমান বিশ্বকাপে বাংলাদেশ দলের ভরাডুবি নিয়ে রীতিমত সমালোচনা হচ্ছে দেশের ক্রিকেটপাড়ায়। যার কারণে সমালোচনায় পড়তে হচ্ছে দলসহ পুরো ক্রিকেট বোর্ডকে। এই বিশ্বকাপের জন্য বিশেষ করে বাংলাদেশ দলে টেকনিকাল কনসালট্যান্ট হিসেবে নিয়োগ দেয়া হয়েছিল সাবেক ভারতীয় ক্রিকেটার শ্রীধরন শ্রীরামকে। এবার চলমান বিশ্বকাপে টাইগারদের ব্যর্থতা নিয়ে মুখ খুলেছেন তিনি।

আন্তর্জাতিক গণমাধ্যম ইএসপিএন ক্রিকইনফোকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি এই বিশ্বকাপে বাংলাদেশের ব্যাটারদের ব্যর্থতার কথা তুলে ধরেন।

তিনি বলেন, ‘বাংলাদেশের ব্যর্থতার বড় কারণ হল সেঞ্চুরি করতে না পারা। বড় স্কোর পেতে হবে। বিশ্ব ক্রিকেট এখন সে দিকেই চলছে। সব তরুণই ৫০ রানকে সেঞ্চুরিতে রূপান্তরিত করতে সক্ষম হচ্ছে। রাচিন রবীন্দ্র একটি বড় উদাহরণ। এখান থেকে বাংলাদেশ কিছু শিখতে পারে।’

উদাহরণ হিসেবে তিনি টানেন বাংলাদেশ ওপেনার তানজিদ তামিমকে। শ্রীরাম বলেন, ‘ভারতের বিপক্ষে পঞ্চাশ করেছিল তানজিদ। সেদিন বোলাররা ছিল তার নিয়ন্ত্রণে। উইকেট খুব ভালো ছিল। বাংলাদেশের রান ছিল ৯৭ (৯৩) বিনা উইকেটে। সেদিন সেই পঞ্চাশকে শত রানে রূপান্তরিত করতে পারত। তাহলে ব্যাটারদের সমস্যা নিয়ে এই প্রশ্ন আপনি আমাকে করতেন না। সেখানেই তিনি নিজেকে বড় সময় হারিয়ে ফেলে। সেখানেই মানসিকতা বদলাতে হবে। আন্তর্জাতিক ফিফটিতেই তারা সন্তুষ্ট হয়ে যায়।’

চলমান ওয়ানডে বিশ্বকাপ ছাড়াও এর আগে ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দলের টেকনিকাল কনসালট্যান্ট হিসেবে দায়িত্ব পালন করেছিলেন শ্রীরাম।

এ সম্পর্কিত আরও খবর