রিটায়ার্ড হার্ট হয়ে ফিরলেন দারুণ খেলতে থাকা গিল

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-11-15 16:28:51

নিউজিল্যান্ডের বিপক্ষে ফাইনালে উঠার লড়াইয়ে ঝড়ো শুরুর পর রোহিত শর্মা থামলেও ফিফটি তুলে নিয়েছিলেন আরেক ওপেনার শুভমান গিল। অভিজ্ঞ বিরাট কোহলিকে নিয়ে দলকে বড় সংগ্রহের পথে নিয়ে যাচ্ছিলেন তিনি। ছিলেন সেঞ্চুরির পথে। তবে তার আগেই পায়ে ক্র্যাম্প করে ওয়ানডের শীর্ষ এই ব্যাটারের। ফলে রিটায়ার্ড হার্ট হয়ে উইকেট ছাড়তে হয় তাকে।

তবে উইকেটে ছাড়ার আগে ৬৫ বলে ৮চার ও ৩ ছয়ে ৭৯ রানের এক দায়িত্বশীল ইনিংস খেলে গেছেন তিনি। গিল ফেরায় উইকেটে নেমেছেন শ্রেয়াস আইয়ার। আগের ম্যাচেই সেঞ্চুরি হাঁকানো এই ব্যাটারের কাছ থেকে আজও দারুণ কিছুর প্রত্যাশা সমর্থকদের।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ভারতের সংগ্রহ ২৫ ওভার শেষে ১ উইকেটে ১৮০ রান। ফিফটির পথে আছেন কোহলি। তাকে সঙ্গ দিচ্ছেন শ্রেয়াস।

ওয়াংখেড়ে এদিন টসে জিতে ব্যাট করতে নেমে শুরু থেকেই কিউই বোলারদের ওপর তাণ্ডব চালিয়েছেন রোহিত-গিল। ২৯ বলে ৪টি করে চার ও ছয় মেরে ৪৭ রানে রোহিত ফিরলেও দলকে রানে রেখেছিলেন গিল। বিরাট কোহলির সঙ্গে জুটি গড়ে দলকে বড় সংগ্রহের পথে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন গিল।

কোহলি কিছুটা রয়েসয়ে ব্যাট চালালেও ফিফটি তুলে ক্রমেয় ভয়ঙ্কর হয়ে উঠছিলেন গিল। পাওয়ার প্লেতে কিউই পেস আক্রমণ সামলে তুলোধুনো করছিলেন কিউই স্পিনারদের। ছিলেন সেঞ্চুরির পথে। তবে শেষ পর্যন্ত পায়ে ক্র্যাম্প করায় থাকতে হয়েছে তাকে। ফেরার আগে ৬৫ বলে ৭৯ রানের অনবদ্য এক ইনিংস খেলেন গিল। দলকে রেখে যান শক্ত অবস্থায়।

এ সম্পর্কিত আরও খবর