স্বাধীনতা দিবসের সকল কর্মসূচি বাতিল করেছে বিএনপি

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-24 22:34:29

করোনাভাইরাস সংক্রামণের ব্যাপকতারোধের পরিপ্রেক্ষিতে স্বাধীনতা দিবসের সকল কর্মসূচি বাতিল করেছে বিএনপি।

সোমবার (২৩ মার্চ) রাজধানীর গুলশানে বেগম খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের কাছে এ সিন্ধান্তের কথা জানান বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে সারাদেশের দলের সকল কর্মসূচি আমরা বাতিল করেছি। কোনো রকমের জনসমাবেশ যেনো না হয় তার জন্য নেতা-কর্মীদেরকে দৃষ্টি রাখার আহ্বান জানাচ্ছি।

ফখরুল বলেন, সরকার দুর্ভাগ্যজনকভাবে এই বিষয়টা (করোনা) নিয়ে অবজ্ঞা করেছে। অবহেলা করেছেন। যার ফলে দেশে চরম একটা আতঙ্ক সৃষ্টি হয়েছে। করোনাভাইরাস যখন চীনে ভয়াবহ আকার ধারণ করেছিলো তখনই আমরা সরকারকে এটি মোকাবেলায় প্রস্তুতি নিতে বলেছি। কিন্তু সরকার সেটা করেনি। আমাদের কাছে যেটা মনে হচ্ছে যখন করোনা মোকাবেলায় প্রস্তুতি নেয়া দরকার ছিলো তখন সরকার ব্যস্ত ছিলো তাদের দলীয় কর্মসূচি বাস্তবায়নে।

তিনি বলেন, এটা শুধু বাংলাদেশেই নয়। সারাবিশ্বেই এই দুর্যোগ আসছে। সেজন্য আমরা নির্দিষ্টভাবে কাউকে দোষারোপ করতে চাইনা। সরকারের যে দায়িত্বশীলতার প্রয়োজন রয়েছে সেটা আমাদেরকে প্রচন্ডভাবে ব্যথিত করেছে। এমন দায়িত্বহীনতা নিঃসন্দেহে একটা অপরাধের পর্যায়ে পরে।

ফখরুল বলেন, করোনা পরীক্ষার ও চিকিৎসার সাথে যে ডাক্তার নার্সগুলো জড়িত তাদের জন্য যে ইক্যুয়েপম্যান্ট দরকার সেগুলো প্রস্তুত করতেও সরকার ব্যর্থ হয়েছে। এমনকি করোনা পরীক্ষার যে কিট দরকার সেটারও কোনো ব্যবস্থা ছিলো না।

এই সময়ে তথ্য ও গবেষণা সম্পাদক রিয়াজউদ্দিন নসু ও চেয়ারপারসনের প্রেস উইংয়ের কর্মকর্তায় শায়রুল কবির খান উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর