এরশাদের অবস্থার অবনতি হলেও উন্নতির সম্ভবনা আছে

জাতীয় পার্টি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-27 05:39:50

হুসেইন মুহম্মদ এরশাদের শারীরিক অবস্থার অবনতি ঘটেছে। তবে চিকিৎসকরা যে চিকিৎসা দিচ্ছেন তাতে উন্নতির সম্ভবনাও রয়েছে বলে জানিয়েছেন জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদের।

রোববার (৩০ জুন) সন্ধ্যায় জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের শারীরিক অবস্থা সম্পর্কে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

জিএম কাদের বলেন, আপনারা জানেন- আমাদের পার্টির চেয়ারম্যান শারীরিক অসুস্থতার কারণে সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন আছেন। গতকালের তুলনায় তাঁর অবস্থার কিছুটা অবনতি ঘটেছে ফুসফুসে কিছুটা পানি জমার কারণে খানিকটা শ্বাস কষ্ট হচ্ছে। তবে চিকিৎসকরা জানিয়েছেন, তারা যে চিকিৎসা দিচ্ছেন-তাতে উন্নতি হবার সম্ভাবনা আছে।

তিনি আরও বলেন, চিকিৎসকরা মনে করলে উন্নত চিকিৎসার জন্য যে কোনো দেশে তাঁকে নিয়ে যেতে আমরা প্রস্তুত আছি। সিএমএইচ-এ ভর্তির পর গত দুই দিনে সার্বিক অবস্থার অন্তত ৪০ ভাগ উন্নতি হয়েছিলো। তবে আজ তার শ্বাস কষ্টের কারণে যেটুকু অবনতি হয়েছে তা এখনো অপরিবর্তিত রয়েছে।

এরশাদের চিকিৎসার কোনো ক্রুটি হচ্ছে না জানিয়ে জিএম কাদের বলেন, আমি নিশ্চিত করে জানাতে চাই, চেয়ারম্যান সাহেবের উপযুক্ত চিকিৎসা চলছে। তাঁর চিকিৎসায় কোনো ধরণের ত্রুটি নেই।

সাবেক রাষ্ট্রপতির চিকিৎসার খরচ সম্পর্কে গণমাধ্যমে যে তথ্য এসেছে এ প্রসঙ্গে তিনি বলেন, যে কথাটি মিডিয়ায় এসেছে, সে সম্পর্কে আমি স্পষ্ট করে বলছি এরশাদ একজন সাবেক রাষ্ট্রপতি, সাবেক সেনা প্রধান ও বর্তমান বিরোধী দলীয় নেতা। তাঁর চিকিৎসার খরচ সরকার থেকেই পাওয়া যায়। দলীয় নেতাকর্মী ও পরিবারের সদস্যরাও তাঁর চিকিৎসা খরচ বহন করতে সক্ষম। সুতরাং এ নিয়ে আর কোনো বিভ্রান্তির অবকাশ নেই।

এ সময় তিনি তার স্বাস্থ্যের অবনতি কারণে উদ্বিগ্ন রয়েছেন জানিয়ে দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর