তারেক রহমানের মামলা প্রত্যাহার চায় ববি হাজ্জাজ

বিবিধ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-10-19 18:44:40

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সব মামলা দ্রুত প্রত্যাহারের দাবি জানিয়েছে জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলনের (এনডিএম) চেয়ারম্যান ববি হাজ্জাজ।

শনিবার (১৯ অক্টোবর) সন্ধ্যায় অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে তার সরকারি বাসভবন যমুনায় সংলাপ শেষে সাংবাদিকদের এই তথ্য জানান তিনি।

এনডিপির চেয়ারম্যান ববি হাজ্জাজ বলেন, প্রধান উপদেষ্টার সঙ্গে সংস্কারসহ একাধিক বিষয় নিয়ে আলোচনা হয়েছে। ওনারা আমাদের কাছ থেকে বেশ কিছু প্রস্তাবনা আশা করছিলেন সংস্কার নিয়ে, নির্বাচনে আর কি কি করা যেতে পারে।

তিনি বলেন, প্রধান উপদেষ্টার সঙ্গে প্রথমে নির্বাচন নিয়ে আলোচনা হলো। নির্বাচন নিয়ে আমরা বলেছি ২০২৫ সালের জুনের পরে সহজেই নির্বাচন দেওয়া সম্ভব। এবং ওনাদের সেভাবে চেষ্টা করা প্রয়োজন। ওনারা আমাদের আশ্বাস দিয়েছে আমাদের নিয়মিত আলোচনায় থাকবেন। এই আলোচনার মাধ্যমে যত শিগগিরই নির্বাচন দেবার একটি প্রচেষ্টা আছে। প্রধান উপদেষ্টা আমাদের জানিয়েছেন যে কমিশন গঠিত হয়েছে সেই কমিটির রিপোর্ট আসলে আমাদের সাথে আরেকবার বসবেন। এবং এই রিপোর্ট মোতাবেক সংস্কার ওনারা করবেন নাকি নির্বাচিত সরকার করবে ওটা ঠিক করেই নির্বাচনের তারিখ ঘোষণা করবেন।

তার আগে নির্বাচনী রোডম্যাপ দেওয়ার চেষ্টা করবে অন্তর্বর্তীকালীন সরকার। আমরা আস্থা রাখি প্রধান উপদেষ্টা যে কথাগুলো বলেছেন সেই কথা মোতাবেক আগামী দিনে কাজ করবেন, বলেন তিনি।

তিনি আর বলেন, প্রধান উপদেষ্টার কাছে আমাদের অনেকগুলো দাবির মধ্যে অন্যতম হলো জুলাই-আগস্টে যারা নিহত হয়েছেন তাদের পরিবারের যথাযথ খোঁজ নেওয়া। এবং যারা এর সাথে জড়িত তাদের সঠিক বিচারের আওতায় আনার দাবি জানিয়েছি।

এছাড়া গত ১৫ বছরে আওয়ামী সরকার বিরোধীমতের বিরুদ্ধে যেসব মিথ্যা মামলা দায়ের হয়েছে সেগুলো প্রত্যাহারের দাবি। বিশেষভাবে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে যেসব মিথ্যা মামলা দায়ের করা হয়েছে সেগুলো প্রত্যাহারের কথা বলেছি। তারা বলেছেন এই বিষয়ে তারা সুনজর দিবেন।

এ সম্পর্কিত আরও খবর