ইসি গঠনে রাষ্ট্রপতির সংলাপ প্রহসন

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, খুলনা | 2023-09-01 23:41:15

নির্বাচন কমিশন (ইসি) গঠনে রাষ্ট্রপতির সংলাপকে প্রহসন আখ্যায়িত করে নির্বাচনকালীন সরকার গঠনের জোর দাবি জানিয়েছে খুলনা বিএন‌পি। এ দাবি মানা না হলে সরকার পতনের এক দফার আন্দোলনের ডাক আসবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করে বিএনপি নেতারা বুকের শেষ রক্তবিন্দু দিয়ে ফ্যাসিবাদী সরকারের পতন নিশ্চিত করতে দলীয় নেতাকর্মীদের প্রস্তত থাকার আহ্বান জানান।

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) দুপুরে খুলনার কে ডি ঘোষ রোডস্থ দলীয় কার্যালয়ের সামনের সড়কে কেন্দ্র ঘোষিত কর্মসূচি অনুযায়ী মহানগর ও জেলা বিএনপির যৌথ উদ্যোগে মানববন্ধন কর্মসূচিতে বক্তারা এসব কথা বলেন।

সমাবেশে বিএনপি নেতারা বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারি এবং ২০১৮ সালের ৩০ ডিসেম্বরের মতো আরও একটি পাতানো মধ্যরাতের ভোটের আয়োজন চলছে। ২০২৩ সালে যে ভোট অনুষ্ঠানের কথা রয়েছে। রাষ্ট্রপতি আরও একটি রকিব-হুদা মার্কা নির্বাচন কমিশন গঠনের জন্য সংলাপের নাটক করছেন। এই নাটক বন্ধ করে নির্দলীয় নিরপেক্ষ সরকার ও নির্বাচন কমিশনের অধীনে ভোটের ব্যবস্থা করতে হবে।

বেগম জিয়ার সংকটাপন্ন শারীরিক অবস্থায় গভীর উদ্বেগ প্রকাশ করে বক্তারা বলেন, কোন দুর্ঘটনা ঘটলে এই সরকারকেই তার দায়দায়িত্ব বহন করতে হবে।

খুলনা জেলা বিএনপির আহবায়ক আমির এজাজ খান কর্মসূচিতে সভাপতিত্ব করেন। বক্তব্য রাখেন জাতীয় নির্বাহী কমিটির সদস্য, সাবেক এমপি শেখ মুজিবর রহমান, মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিন, জেলা সদস্য সচিব মনিরুল হাসান বাপ্পী, জেলা যুগ্ম আহবায়ক আবু হোসেন বাবু, স ম আব্দুর রহমান, শেখ জাহিদুল ইসলাম, খান জুলফিকার আলী জুলু, এস এ রহমান বাবুল, আব্দুর রকিব মল্লিক, হাফিজুর রহমান মনি, ওয়াহিদুর রহমান দীপু, মাহবুব হাসান পিয়ারু, তৈয়েবুর রহমান, শফিকুল ইসলাম হোসেন, একরামুল হক হেলাল, নুরুল হুদা খান বাবু প্রমুখ।

কর্মসূচিতে বিএনপির মহানগর ও জেলা, বিভিন্ন ওয়ার্ড, থানা, ইউনিয়ন এবং অঙ্গ সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী অংশ নেন।

এ সম্পর্কিত আরও খবর