কৃষকদলে যোগ দিলেন জাগপা'র শতাধিক নেতাকর্মী

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 23:38:06

জাতীয়তাবাদী কৃষকদলে যোগ দিয়েছে জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) শতাধিক নেতাকর্মী।

শনিবার (২৫ ডিসেম্বর) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এসে তারা কৃষকদলে যোগ দেন। তাদেরকে অভিনন্দন জানান বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, কৃষক দলের সভাপতি কৃষিবিদ হাসান জাফির তুহিন ও সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম বাবুল।

জাগপা থেকে যোগদান করা নেতাকর্মীদের আন্তরিক উষ্ণ অভিনন্দন জানিয়ে রুহুল কবির রিজভী বলেন, আমি মনে করি আপনারা যথাসময়ে জাতীয়তাবাদের মূল ধারায় সম্পৃক্ত হয়েছেন। আপনারা জানেন দেশবিরোধী শক্তি ছলে বলে কৌশলে রাষ্ট্রক্ষমতা দখল করে বসে আছে। এর মাধ্যমে গোটা দেশকে এক ভয়ঙ্কর গ্যাস চেম্বারে পরিণত করেছে। বিরোধীদলের নেতাকর্মীসহ গোটা জাতি এক ভয়ঙ্কর পরিস্থিতির মধ্যে দিন যাপন করছে। কথা বলতে ভয় হয়, ডান দিকে তাকাতে ভয় হয়, বাম দিকে তাকাতে ভয় হয়। পিছনের দিকে তাকাতে ভয়। মনে হয় চারিদিকে অনেক লাল চোখ আমাদের অনুসরণ করছে কি না।

তিনি বলেন, এটা অবশ্য যুগে যুগে, দেশে দেশে যেখানে নাৎসীবাদ কায়েম হয়, ফ্যাসিবাদ কায়েম হয় সেখানে এমন পরিস্থিতির সৃষ্টি হয়। বাংলাদেশে এখন সেই ভয়ঙ্কর পরিস্থিতি বিরাজ করছে। ঠিক সেই সময়ে আপনাদের যোগদান আমি মনে করি জাতীয়তাবাদী শক্তিকে আরও শক্তিশালী করবে।

এসময় আরও উপস্থিত ছিলেন কৃষকদলের সহ-সভাপতি অ্যাডভোকেট নাসির হায়দার, ইব্রাহিম খলিল, যুগ্ম-সাধারণ সম্পাদক আলীম হোসেন, ইসতিয়াক আহমেদ নাসির, সাখাওয়াত হোসেন নান্নু, কামরুজ্জামান সেলিম প্রমুখ।

জাগপার যুগ্ম-সম্পাদক ইনসাল আলম আক্কাসের নেতৃত্বে কৃষকদলে যোগ দেওয়া নেতাদের মধ্যে রয়েছেন- জাগপার যুগ্ম সাধারণ সম্পাদক মানিক সরকার, যুব জাগপার সভাপতি আরিফুল ইসলাম, জাগপা নেতা শাহজাহান আলম সিরাজ, শাহিনুর রহমান শাহীন, মো. ইসহাক ও নূর মোহাম্মদ প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর