ক্ষমতাসীনদের পালানোরও সুযোগ নেই: গয়েশ্বর

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-21 17:02:00

ক্ষমতাসীনদের দেশ ছেড়ে পালানোরও সুযোগ নেই বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

বুধবার (২২ ডিসেম্বর) বগুড়ায় বিএনপির সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

বগুড়া জেলা বিএনপির উদ্যোগে জেলার আহ্বায়ক ও বগুড়া পৌর মেয়র রেজাউল করিম বাদশার সভাপতিত্বে এই সমাবেশে আরো বক্তব্য রাখেন চেয়ারপারসনের উপদেষ্টা হেলালুজ্জামান তালুকদার লালু, সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, সহ সাংগঠনিক সম্পাদক ওবায়দুর রহমান চন্দন, বগুড়া-৬ আসনের বিএনপি দলীয় সংসদ সদস্য গোলাম মোহাম্মদ সিরাজ, বগুড়া-৪ (কাহালু নন্দীগ্রাম) আসনের এমপি মোশাররফ হোসেন।

গয়েশ্বর বলেন, এ সরকারের বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের জন্য মার্কিন যুক্তরাষ্ট্র ইতোমধ্যে সাতজনের নাম ঘোষণা করে তাদের ভিসা বাতিল করেছে। কয়েকদিন আগেও মন্ত্রিসভার সদস্য ছিলেন, তাকে কানাডা চালান করা হয়েছিল, কিন্তু ফেরত এসেছে। সরকারকে বলব, অবস্থা দেখে মনে হচ্ছে আপনাদের দেশের বাইরে পালিয়ে যাওয়ারও সুযোগ নেই।

সরকারের কাছে আহ্বান জানিয়ে বিএনপির এ নেতা বলেন, দেশেই যখন থাকতেই হবে, দেশের মানুষের সঙ্গে আপোস করেন, তাদের কাছে ক্ষমা চান, খালেদা জিয়ার কাছে ক্ষমা চান। বিএনপির সাথে ভালো ব্যবহার করেন, খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠান। সুষ্ঠু ভোটের ব্যবস্থা করেন। নিরপেক্ষ সরকার ব্যবস্থা সংবিধানে পুনঃসংযোজন করেন।

প্রধানমন্ত্রী শান্তিতে নেই মন্তব্য করে গয়েশ্বর বলেন, একদিকে চীনকে সামলায়, অন্যদিকে ভারতকে সামলায়। ভারতকে সামলালে চীন থাকে না, চীনকে সামলালে ভারত থাকে না। এই হচ্ছে মিডনাইট সরকারের অবস্থা।

প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে গয়েশ্বর আরো বলেন, খালেদা জিয়ার জন্য আমরা দয়া চাচ্ছি না। চিকিৎসা তার মৌলিক অধিকার। জাতি জানতে চায় আপনি খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার জন্য বিদেশে পাঠাবেন কিনা? যদি না পাঠান তাহলে আমরা আপনার পতনের আন্দোলন শুরু করব। সেই আন্দোলনের নেতৃত্ব দেবেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

এ সম্পর্কিত আরও খবর