ঘূর্ণিঝড় আম্পান: রৌদ্রোজ্জ্বল পটুয়াখালীর আকাশ

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপনডেন্ট, বার্তা২৪.কম, পটুয়াখালী | 2023-09-01 15:07:11

বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপ থেকে ঘূর্ণিঝড়ে রূপ নেয়া ঘূর্ণিঝড় আম্পানের সতর্কতা জারি করা হলেও পটুয়াখালীতে এখন পর্যন্ত এর কোন প্রভাব লক্ষ্য করা যায়নি।

সোমবার (১৮ মে) সকাল থেকেই পটুয়াখালীর আকাশ রৌদ্রোজ্জ্বল রয়েছে। বেলা বাড়ার সাথে সাথে দিনের তাপমাত্রাও বৃদ্ধি পেয়েছে। দিনের তাপমাত্রা ২৬ ডিগ্রি থেকে বাড়তে বাড়তে সকাল ১০ টায় তাপমাত্রা ৩২ ডিগ্রি সেলসিয়াসে গিয়ে ঠেকেছে। আবহাওয়ার পূর্বাভাসে বলা হচ্ছে দিনের তাপমাত্রা আরও বাড়বে।

এদিকে, ঘূর্ণিঝড় আম্পানের সম্ভাব্য ক্ষয়ক্ষতি মোকাবিলায় রোববার বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির এক জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় সম্ভাব্য ঘূর্ণিঝড়ের বিষয় মাথায় রেখে সকলকে প্রয়োজনীয় প্রস্তুতি গ্রহণের কথা জানানো হয়।

তবে ঘূর্ণিঝড় আম্পান নিয়ে জেলার সাধারণ মানুষের মধ্যে তেমন কোন প্রতিক্রিয়া দেখা যাচ্ছে না। সকলেই তাদের নিজ নিজ কাজে ব্যস্ত রয়েছেন।

উল্লেখ্য, দক্ষিণপূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন দক্ষিণপশ্চিম বঙ্গোপসাগর এলাকায় অবস্থানরত ঘূর্ণিঝড় ‘আম্পান’আরও শক্তিশালী হচ্ছে। ক্রমান্বয়ে শক্তি সঞ্চয় করে আম্পান চার নম্বর ক্যাটাগরির ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে।

আরও পড়ুন: আম্পান চার ক্যাটাগরির ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে

এ সম্পর্কিত আরও খবর