বঙ্গবন্ধুকে না মানলে রাজনীতি করার অধিকার নেই: আইনমন্ত্রী

ঢাকা, জাতীয়

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-21 23:41:57

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, যারা এখনো বঙ্গবন্ধুকে মেনে নিতে পারে নাই তাদের বাংলাদেশে রাজনীতি করার অধিকার নেই।

তিনি বলেন, বঙ্গবন্ধুকে যতদিন তারা না মানবে, ততোদিন তারা বাংলাদেশে রাজনীতি করতে পারবে না। এটাই আমাদের সকলের শপথ হওয়া উচিত।

রোববার (১২ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে ‘বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস’ উপলক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, সাড়ে তিন বছরে বাংলাদেশের যতটুকু পুনর্গঠন করা সম্ভব সেটা বঙ্গবন্ধু করে দিয়েছিলেন। কিন্তু দুঃখের বিষয় যে বাংলাদেশের সাড়ে ৭ কোটি মানুষকে বঙ্গবন্ধু হৃদয়ে স্থান দিয়েছিলেন, সেই বাংলাদেশেই কিছু কুচক্রী মহল তাকে হত্যা করেছে। পাকিস্তানিরা যেটা পারেনি এই কুচক্রীরা সেটা করেছে।

তিনি বলেন, বঙ্গবন্ধুর কন্যা না থাকলে আজকে হয়তো বঙ্গবন্ধু হত্যার বিচারও পেতাম না। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল সোনার বাংলা গড়ার। বঙ্গবন্ধুর কাছে আমাদের অনেক ঋণ আছে। এখন সময় এসেছে সেই ঋণ শুধরাবার। আমরা যে তাকে হৃদয়ে স্থান দিয়েছি সেটা প্রমাণ করার সময় এসেছে। এটা প্রমাণ করার একটাই পথ, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্ন পূরণ করা। সাড়ে সাত কোটি থেকে সতের কোটি মানুষের মুখে হাসি ফুটানো।

তিনি আরও বলেন, শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার মাধ্যমে সোনার বাংলা গড়তে হবে।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় কমিটির সভাপতি তারানা হালিম এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ, পিএসসির সাবেক চেয়ারম্যান ইকরাম আহমেদ, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সিনিয়র সহ-সভাপতি ড. এনামুল হক, জোটের কেন্দ্রীয় নেতা ইন্দ্রমোহন রাজবংশী, অভিনেতা মাসুম আজিজ, চিত্রনায়ক রিয়াজ, কন্ঠশিল্পী শুভ্র দেব প্রমুখ বক্তব্য রাখেন।

এ সম্পর্কিত আরও খবর