রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে রংপুরে বিক্ষোভ

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

রাষ্ট্রপতি মো.সাহাবুদ্দিন চুপ্পুকে অপসারণ ও আওয়ামী লীগ-ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে রংপুরের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন।

বুধবার (২৩ অক্টোবর) বিকেলে রংপুর নগরীর লালবাগ এলাকা থেকে বিভিন্ন প্রতিষ্ঠানের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা এ বিক্ষোভ মিছিল করে।

বিজ্ঞাপন

বিক্ষোভে দফা এক দাবি এক, চুপ্পুর পদত্যাগ' 'এক দুই তিন চার, চুপ্পু তুই গদি ছাড়' 'দড়ি ধরে মারো টান, চুপ্পু হবে খান খান' 'চুপ্পুর কালো হাত, ভেঙে দাও গুঁড়িয়ে দাও' 'মুজিববাদ নিপাত যাক, ইনকিলাব জিন্দাবাদ' 'ছাত্রলীগের দুই গালে, জুতা মারো তালে তালে' 'একটা দুইটা লীগ ধর ,ধইরা ধইরা বস্তায় ভর' 'নিষিদ্ধ নিষিদ্ধ, আওয়ামী লীগ নিষিদ্ধ' সহ প্রভৃতি স্লোগান দেয়া হয়।

বিক্ষোভ মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন রংপুরের প্রতিনিধি ইমরান আহমেদ, ইমতিয়াজ ইমতি, সাজ্জাদ হোসেন, আলী হোসাইন, নাহিদ হাসান খন্দকার, ডা. জামিল প্রমুখ।

এ সময় তারা বলেন, ১৬ বছর আওয়ামী লীগের রাজত্ব দেশের প্রতিটি জায়গায় সরকারি, বেসরকারি অফিসগুলোতে তাদের ফ্যাসিবাদী কর্মকাণ্ড চালু রেখেছিল। হাসিনা পালালেও তার দোসররা এখনো তা অব্যাহত রাখার অপচেষ্টা করার পায়তারা করছে। ঠিক এমনি মহামান্যর আসনে বসে তা করার চেষ্টা চালাচ্ছে চুপ্পু। চুপ্পুকে অনতিবিলম্বে রাষ্ট্রপতির পদ থেকে সরাতে হবে। স্বৈরশাসকের প্রডাক্ট এই চুপ্পু রাষ্ট্র এবং জনগণের জন্য হুমকি।