প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নতুন মহাপরিচালক ফসি উল্লাহ

ঢাকা, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম,ঢাকা | 2023-08-31 13:10:32

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক হিসেবে নিয়োগ পেলেন মো. ফসি উল্লাহ। তিনি বাংলাদেশ শিক্ষা, তথ্য ও পরিসংখ্যান ব্যুরোর (ব্যানবেইস) মহাপরিচালকের (অতিরিক্ত সচিব) দায়িত্বে ছিলেন।

রোববার (১২ জানুয়ারি) জনপ্রশাসন মন্ত্রণালয় এ সংক্রান্ত একটি আদেশ জারি করে।

জনাব মো. ফসি উল্লাহ ময়মনসিংহ জেলায় জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ব্যবস্থাপনা বিষয়ে মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। তিনি নবম ব্যাচের সদস্য হিসেবে ১৯৯১ সনে বাংলাদেশ সিভিল সার্ভিস (প্রশাসন) এ যোগদান করেন। বিভিন্ন জেলা ও উপজেলায় ১ম শ্রেণির ম্যাজিস্ট্রেট, সহকারী কমিশনার (ভূমি), নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি), রেভিনিউ ডেপুটি কালেক্টর (আরডিসি), ভূমি অধিগ্রহণ কর্মকর্তা (এলএও) এবং উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) পদে দায়িত্ব পালনের মাধ্যমে তিনি মাঠ প্রশাসনে অভিজ্ঞতা অর্জন করেন।

তিনি ২০০৭-২০১২ পর্যন্ত প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের ইউনেস্কোর ফোকাল পয়েন্ট হিসেবে দায়িত্ব পালন করেন।

তিনি ১৯ নভেম্বর ২০১৪ তারিখে ব্যানবেইসের পরিচালক পদে যোগদান করেন এবং ৪ জুন ২০১৮ তারিখে তিনি নতুন সৃজিত ব্যানবেইসের মহাপরিচালক পদে যোগদান করেন। তিনি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের একজন অতিরিক্ত সচিব। তিনি UIS(UNESCO Institute of Statistics) এর SDG বিষয়ক TCG(Technical Cooperation Group) এর কান্ট্রি মেম্বার হিসেবে কাজ করছেন । তিনি বাংলাদেশ স্কাউটস এর ডেপুটি ন্যাশনাল কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন। 

এ সম্পর্কিত আরও খবর