বিএসটিআইকে সততার সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান

ঢাকা, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-12 07:44:57

ভোক্তাদের হাতে মানসম্পন্ন পণ্য পৌঁছে দিতে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশনকে (বিএসটিআই) সর্বোচ্চ সততার সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান জানিয়েছেন দুর্নীতি দমন কমিশন (দুদক) সচিব মুহাম্মদ দিলোয়ার বখত।

বুধবার (০৮ জানুয়ারি) বিএসটিআই প্রধান কার্যালয়ের মিলনায়তনে অফিস শৃঙ্খলা ও আচরণ বিষয়ক এক প্রশিক্ষণ কর্মশালায় তিনি এই আহ্বান জানান। বিএসটিআই মহাপরিচালক মুয়াজ্জেম হোসাইনের সভাপতিত্বে এসময় বিএসটিআইয়ের বিভিন্ন উইংয়ের পরিচালক, ঊর্ধ্বতন কর্মকর্তা এবং প্রশিক্ষণার্থীরা উপস্থিত ছিলেন।

দুদক সচিব বলেন, বিএসটিআই কর্মকর্তা-কর্মচারীদের সর্বোচ্চ সততা, নিষ্ঠা ও দ্রুততম সময়ে জনগণকে সেবা প্রদান এবং পণ্যের মানের বিষয়ে আপোষহীন থাকতে হবে।সরকার কর্তৃক তাদের উপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করতে হবে।

বিএসটিআই মহাপরিচালক বলেন, বিএসটিআই'র লোগোকে মানুষের আস্থা ও বিশ্বাসের জায়গায় নিয়ে যেতে সর্বোচ্চ প্রচেষ্টা অব্যাহত রাখতে হবে।

তিনি বলেন, বিএসটিআই দেশের একমাত্র জাতীয় মান নিয়ন্ত্রণকারী প্রতিষ্ঠান। তাই এ প্রতিষ্ঠানের প্রতি মানুষের ভরসা থাকতে হবে। বিএসটিআই'র লোগো শুধু দেশের গণ্ডির মধ্যে থাকে না। আমদানি-রফতানির ক্ষেত্রে এ লোগো দেশের গণ্ডি পেরিয়ে আন্তর্জাতিক পর্যায়ে পৌঁছে যায়। তাই বিএসটিআই'র লোগোর সুনাম দেশের গণ্ডি পেরিয়ে আন্তর্জাতিক পর্যায়ে নিয়ে যেতে হবে।

এ সম্পর্কিত আরও খবর