ভারতীয় দূতাবাসের রোড ‘ফেলানী’র নামে হোক: জাফরুল্লাহ

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-23 09:24:56

ভারতীয় দূতাবাসের সামনের রোড ফেলানীর নামে নামকরণ করার দাবি জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা.জাফরুল্লাহ চৌধুরী। তিনি বলেন, ভারতীয়দের এই আচরণ কোনোভাবেই মেনে নেয়া যায় না। তাই ভারতীয় দূতাবাসের সামনের রোড ফেলানীর নামে নামকরণ করা হোক। ভারতীয়দের মনে করে দিতে হবে অন্যায়কে আমরা ভুলে যাইনি। 

মঙ্গলবার (৭ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে ‘সীমান্ত হত্যা বন্ধ ও ন্যায় বিচারের দাবি’তে ‘দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন’ আয়োজিত এক মানববন্ধনে তিনি একথা বলেন।

জাফরুল্লাহ বলেন, ফেলানী হত্যার নয় বছরে এর কোন প্রতিকার না হওয়া, এটা আমাদের গালে চড় দেয়ার মত। ভারত জ্বলছে, ভারতের বিভক্তি আসন্ন। ভারতের ধ্বংস অনিবার্য। আজকে ভারতে যে সমস্ত ঘটনা ঘটছে বাংলাদেশে তার কোন প্রতিবাদ নাই নতজানু সরকারের ক্ষমতায় টিকে থাকার জন্য। এটি দেশবাসীর জন্য ভয়ঙ্কর অমঙ্গল ডেকে আনবে।

তিনি বলেন, ভারতীয় বাহিনী ১৫ বছর বয়সী ফেলানীকে নির্মমভাবে হত্যা করে ৫ দিন সীমান্তে ঝুলিয়ে রেখেছিল। রাষ্ট্রীয়ভাবে প্রতিবাদ করে ভারতীয় সরকারকে কোনো প্রতিবাদ জানানো হয়নি। এ সমস্ত ঘটনা অবসান করার জন্য দেশে প্রয়োজন গণতন্ত্র। গণতন্ত্রের লক্ষ্যে দেশের সকলকে ঐক্যবদ্ধ হতে হবে।

মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন, সংগঠনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন, কৃষক দলের আহ্বায়ক কমিটির সদস্য লায়ন মিয়া, মো. আনোয়ার প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর