পটুয়াখালীতে আড়াই লাখ শিশু খাবে ভিটামিন-এ প্লাস ক্যাপসুল 

ঢাকা, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, পটুয়াখালী | 2023-08-24 21:31:44

পটুয়াখালী জেলায় এবার ২ লাখ ৪৬ হাজার ৪৫ জন শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। এ জন্য প্রয়োজনীয় প্রস্তুতি ইতিমধ্যে সম্পন্ন করা হয়েছে।

আগামী ১১ জানুয়ারি ৬ থেকে ১১ মাস বয়সী ২৫ হাজার ৭০১ জন  শিশুকে একটি করে নীল রঙের এবং ১২ থেকে ৫৯ বয়সী ২ লাখ ২০ হাজার ৩৪৪ জন শিশুকে একটি করে লাল রঙের ক্যাপসুল খাওয়ানো হবে।  

এবার পটুয়াখালী জেলায় মোট এক হাজার ৮২৭ টি কেন্দ্রে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। এর মধ্যে ৬ টি স্থায়ী কেন্দ্র এবং এক হাজার ৮২১ টি অস্থায়ী কেন্দ্র।

মঙ্গলবার (৭ জানুয়ারি) সকালে পটুয়াখালীর সিভিল সার্জন কার্যালয়ে আয়োজিত জেলা পর্য়ায়ের সাংবাদিক ওরিয়েন্টেশন কর্মশালায় ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডাক্তার আতিকুল ইসলাম এসব তথ্য জানান।

সরকারের এই কর্মসূচী সফল করতে ২৩৮ জন স্বাস্থ্য সহকারী, ২৪২ জন পরিবার পরিকল্পনা কর্মী, ১৯১ জন সিএসিপি, ৩৬১ জন এনজিও কর্মী, ৩২৪৮ জন সেচ্ছাসেবক এবং ২৩১ জন প্রথম সারির সুপারভাইজার কাজ করবেন।

ওরিয়েন্টেশন কর্মশালায় সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডাঃ সুমন কুমার বালা, পটুয়াখালী প্রেসক্লাবের আহবায়ক স্বপন ব্যানার্জীসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর