‘আইসিটি পার্কের ফ্লোর বিনামূল্যে ব্যবহার করবেন নারী উদ্যোক্তারা’

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-23 01:52:35

নারী উদ্যোক্তা দিবস ২০১৯ উপলক্ষে আগারগাঁও আইসিটি টাওয়ারে 'উদ্যোক্তা সংস্কৃতি ও উদ্ভাবনী পরিবেশ তৈরিতে নারীর ভূমিকা' শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৯ নভেম্বর) সকাল সাড়ে ১০টায় দিবসটি উপলক্ষে আইসিটি ডিভিশন আয়োজিত সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক এ কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশের অর্থনীতিকে ত্বরান্বিত করতে নারী উদ্যোক্তাদের ভূমিকা অপরিসীম। এই ধারাবাহিকতা বজায় রাখতে আইসিটি ডিভিশন এর স্টার্ট অফ পর্যায় থেকে নারীদের জন্য দেশের প্রত্যেকটি আইসিটি পার্কের ফ্লোর বিনামূল্যে ব্যবহারের ব্যবস্থা করেছি আমরা। তারা এই প্ল্যাটফর্ম ব্যবহার করে সংশ্লিষ্ট এলাকা থেকে নিজেদের ট্রেড লাইসেন্স করে নিতে পারবে। এ ব্যাপারে আমরা প্রয়োজনীয় পদক্ষেপ নেব।

বক্তব্যের এক পর্যায়ে পলক আরও বলেন, একজন মন্ত্রী হিসেবে আমি যে বেতন পাই তার তিন ভাগের এক ভাগ আসে এই নারী শ্রমিক কর্মীদের মাধ্যমে। অর্থনৈতিকভাবে নারীদের আরো স্বাবলম্বী করার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরও বেশকিছু প্রশংসামূলক উদ্যোগ গ্রহণ করেছেন।

এছাড়া সেমিনারে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পরিবেশ-বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী হাবিবুন নাহার, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক পার্থপ্রতিম দেব, উদ্ভাবন ও উদ্যোক্তা উন্নয়ন একাডেমির যুগ্ম-সচিব সৈয়দ মুজিবুল হক, বিজিএমইএর সভাপতি ও মোহাম্মদী গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক রুবানা হক, ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সভাপতি শমী কায়সার।

এ সম্পর্কিত আরও খবর