কৃষকে মাটি ইট ভাটায় ব্যবহার বন্ধের দাবিতে ভোলায় মানববন্ধন

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ভোলা | 2024-10-28 12:38:33

চাঁদাবাজি, অবৈধ জমি দখলবাজি ও মামলাবাজীর হাত থেকে রেহাই পেতে খোকল গোলদার নামে এক ইটভাটা মালিকের বিরুদ্ধে অভিযোগ এনে মানববন্ধন করেছে ভোলার পশ্চিম ইলিশা ইউনিয়নের ভুক্তভোগী সাধারণ মানুষ।

সোমবার (২৮ অক্টোবর) দুপুরে ভোলা জেলা প্রশাসক কার্যালয়ের সামনে ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। এতে ভোলার সদর উপজেলার পশ্চিম ইলিশা ইউনিয়নসহ বরিশালের মেহেন্দিগঞ্জ এলাকার ভুক্তভোগী কয়েকটি গ্ৰামের সাধারণ মানুষ অংশগ্রহণ করে।

মানববন্ধন থেকে তারা জানান, ভোলা সদর উপজেলাধীন পশ্চিম ইলিশা ইউনিয়নসহ বরিশালের মেহেন্দীগঞ্জ উপজেলার সেলিমাবাদ এবং আলীমাবাদ ইউনিয়নে অবৈধভাবে জমি দখল করে ভোলার সোনালী ব্রিকস ফিল্ডের মালিক খোকন গোলাদার দীর্ঘদিন ধরে লাঠিয়াল বাহীনি ও সন্ত্রাসী লোকজন দিয়ে অন্যের জমি দখল করে আসছে।

পাশাপাশি তার ইটভাটার আসপাশের কৃষি জমি থেকে জোরপূর্বক মাটি কেটে ইট ভাটায় ব্যবহার করছে। এসময় এলাকা বাসী তার এসব অপকর্মে বাধা দিলে সে সন্ত্রাসী বাহিনী দিয়ে হামলা ও মামলা করার ভয় দেখায়।

এই অবস্থায় ইটভাটা মালিক খোকন গোলাদারের অবৈধ মাটি কাটা বন্ধ করার পাশাপাশি তার বিরুদ্ধে আইনানুগ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর কাছে অনুরোধ জানান। পরে ভুক্তভোগী গ্রামবাসী একই দাবিতে জেলা প্রশাসকের বরাবর একটি স্মারকলিপি দেন।

এ সম্পর্কিত আরও খবর