কুড়িগ্রামে আওয়ামী লীগের দুই নেতা গ্রেফতার

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুড়িগ্রাম | 2024-10-28 12:37:31

হত্যা মামলায় কুড়িগ্রাম জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফজলে নুর তানু (৬০) এবং উলিপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আহসান হাবিব রানাকে (৬১) গ্রেফতার করেছে পুলিশ।

রোববার (২৭ অক্টোবর) রাত ১০টার দিকে কুড়িগ্রাম শহরের জেলা পরিষদ মার্কেট সংলগ্ন এলাকা থেকে সদর থানা পুলিশ ও পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি) যৌথ অভিযানে তাদের গ্রেফতার করে।

সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) নাজমুল আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেফতার ফজলে নুর তানু কুড়িগ্রাম পৌর এলাকার ৩ নং ওয়ার্ডের সবুজপাড়া গ্রামের বাসিন্দা। তিনি পেশায় ইলেক্ট্রনিক্স ব্যবসায়ী। আহসান হাবিব রানাও সবুজপাড়া গ্রামের বাসিন্দা। তিনি উলিপুর উপজেলার এল.কে আমিন ডিগ্রি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ। তাদেরকে বৈষম্যবিরোধী ছাত্র-জনতা আন্দোলনে কুড়িগ্রামের শিক্ষার্থী আশিক হত্যা মামলায় গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

মামলা সূত্রে জানা গেছে, বৈষম্যবিরোধী ছাত্র-জনতা আন্দোলনে গত ৪ আগস্ট কুড়িগ্রাম শহরের শাপলা চত্বর এলাকায় আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের সাথে আন্দোলনকারীদের সংঘর্ষে মাথায় আঘাত পেয়ে গুরুতর আহত হন শিক্ষার্থী আশিকুর রহমান। পরে চিকিৎসাধীন অবস্থায় ঢাকার একটি হাসপাতালে তার মৃত্যু হয়। এ ঘটনায় গত ১০ অক্টোবর রুহুল আমিন নামে এক শিক্ষার্থী বাদী হয়ে ১০৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৫০০ থেকে ৬০০ জনকে আসামি করে সদর থানায় মামলা করেন। তবে গ্রেফতার ফজলে নুর তানু ও আহসান হাবিব রানা এই মামলায় এজাহারনামীয় আসামি নন।

পুলিশ জানিয়েছে, গ্রেফতার দুই আওয়ামী লীগ নেতা ওই মামলায় প্রাথমিক অনুসন্ধানে প্রাপ্ত আসামি। তাদেরকে হত্যা মামলায় গ্রেফতার দেখানো হয়েছে।

ওসি নাজমুল আলম বলেন, শিক্ষার্থী আশিক হত্যা মামলায় তানু ও রানাকে গ্রেফতার করা হয়েছে। তাদেরকে আজ (সোমবার) আদালতে সোপর্দ করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর