চুয়াডাঙ্গায় বিপুল পরিমাণ পলিথিন উদ্ধার, ২ ব্যবসায়ীকে জরিমানা

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চুয়াডাঙ্গা | 2024-10-13 16:23:29

চুয়াডাঙ্গায় এক প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অবৈধ পলিথিন উদ্ধার করা হয়েছে। এছাড়া মেয়াদ উত্তীর্ণ পণ্য রাখায় অপর ব্যবসায়ীকে দুই হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

রোববার (১৩ অক্টোবর) বেলা একটার দিকে সদর উপজেলা প্রশাসনের বাজার মনিটরিংয়ের সময় এসব অবৈধ পলিথিন উদ্ধার ও জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এস এম আশিস মোমতাজ।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, জেলা প্রশাসকের নির্দেশে নিয়মিত বাজার মনিটরিংয়ের আওতায় উপজেলা প্রশাসন রোববার বড় বাজার ও কাঁচা বাজারে (নিচের বাজার) অভিযান চালায়। অভিযানে নিচের বাজারের বিপুল স্টোর নামে এক দোকানে মেয়াদ উত্তীর্ণ বিপুল পণ্য পাওয়া যায়। দোকানটির মালিক বিপুল জোয়ার্দ্দারকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৫১ ধারা অনুযায়ী দুই হাজার টাকা জরিমানা করা হয়। এসময় বিভিন্ন দোকানে সতর্ক করে ভ্রাম্যমাণ আদালত।

পরে একটি বন্ধ দোকানের সার্টার উঁচু করে ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এস এম আশিস মোমতাজ দেখেন, ভেতরে বিপুল পরিমাণে অবৈধ পলিথিন মজুদ করে রাখা আছে। পলিথিনগুলো তাৎক্ষণিক উদ্ধার করা হয়।

সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এস এম আশিস মোমতাজ বলেন, ‘আমরা জেলা প্রশাসকের নির্দেশনায় নিয়মিত বাজার মনিটরিং করছি। আজ একটি দোকানে মেয়াদ উত্তীর্ণ পণ্য পাওয়ায় দুই হাজার টাকা জরিমানা করা হয়েছে। একজন অবৈধভাবে বিপুল পরিমাণ নিষিদ্ধ পলিথিন বিক্রি করছিলেন। তাৎক্ষণিকভাবে পলিথিনগুলো জব্দ করা হয়েছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে এ বিষয়ে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে। আমরা নিয়মিত বাজার মনিটরিং অব্যাহত রাখবো।’

অভিযানে ক্যাবের সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন, ভূমি অফিসের নাজির কাম ক্যাশিয়ার সাজেদুর রহমানসহ চুয়াডাঙ্গা জেলা পুলিশের একটি টিম সহযোগিতায় ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর