তিস্তায় প্রতিমা বিসর্জন, হিন্দু সম্প্রদায়ের মানুষের ঢল

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, লালমনিরহাট | 2024-10-13 15:55:42

লালমনিরহাটের তিস্তা ব্যারেজ এলাকায় হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গাপূজার প্রতিমা বিসর্জনে তিস্তা পাড়ে মানুষের ঢল নেমেছে।

রোববার (১৩ অক্টোবর) দুপুরে দেবীকে চোখের জলে বিদায় জানাতে তিস্তা ব্যারেজ এলাকার নদীর তীরে সমাগম হয় হাজারো ভক্তের।

জানা গেছে, প্রতিবছর দুর্গা উৎসবে লালমনিরহাট ও নীলফামারী জেলার বিভিন্ন মন্দির ও পাড়া থেকে প্রতিমা নিয়ে তিস্তা নদীতে বিসর্জন দেন। কোনোটি ট্রাকে আবার কোনোটি নছিমনে চড়িয়ে ঢোল তবলার বাজনা বেজে হাজারো ভক্ত নেচে গেয়ে দেবী দুর্গাকে তিস্তা নদীর স্রোতে বিসর্জন দেন। এ সময় অসংখ্য ভক্ত উলু ধ্বনি দিয়ে থাকেন।

হাতীবান্ধা উপজেলা থেকে আসার শ্রী মহিদ লাল বলেন,পাঁচ দিন দুর্গা উৎসব পালন করে তিস্তা নদীতে এসেছি মাকে বিসর্জন দিতে। অন্যান্য বছরের তুলনায় এবার উৎসবমুখর পরিবেশে দুর্গা উৎসব পালন হয়েছে।

ভক্ত গীতা রানী বলেন, উৎসবমুখর পরিবেশে দুর্গাপূজা পালন করেছি কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। এজন্য প্রধান উপদেশ থেকে ধন্যবাদ।

ডালিয়া তালতলা থেকে আসা এক ভক্ত শ্রী প্রদীপ বলেন, আনন্দের মধ্যেই দুর্গা উৎসব পালন হয়েছে। অন্যান্য বছরের চেয়ে এবার কঠোর নিরাপত্তা ছিল পূজা মন্ডপ।

এ বিষয়ে হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুন্নবী বার্তা ২৪ কমকে জানান, প্রতি বছরের তিস্তা ব্যারাজ এলাকায় নীলফামারী ও লালমনিহাট জেলার বিভিন্ন পূজা মন্ডপের প্রতিমা বিসর্জন হয়। সে কারণে তিস্তা ব্যারাজ এলাকায় আমাদের আইন-শৃঙ্খলা নিরাপত্তা জোরদার করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর