বেনাপোলে স্বেচ্ছাসেবক দল কর্মীর মরদেহ উদ্ধার

, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বেনাপোল (যশোর) | 2024-10-12 01:01:45

যশোরের বেনাপোলে নিখোঁজের একদিন পরে অহিদুল ইসলাম (৩৪) নামে স্বেচ্ছাসেবক দল কর্মীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। এটি স্বাভাবিক মৃত্যু না পরিকল্পিত হত্যা তা নিয়ে পুলিশের তদন্ত চলছে।

নিহত অহিদুল ইসলাম বেনাপোল পৌরসভার ছোটআঁচড়া ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের সদস্য ও পেশায় দিন মজুর ছিলেন।

শুক্রবার (১১ অক্টোবর) বিকালে বেনাপোল সীমান্তের চাত্রের বিল এলাকার আক্তার মাহমুদ বাবলুর মাছের ঘের ঘের থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। 

এর আগে গতকাল বৃহস্পতিবার সকালে বাড়ি থেকে বের হওয়ার পর থেকে নিখোঁজ ছিল সে। সে ওই মাছের ঘেরে গার্ডের কাজ করতো। 

নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য যশোর ২৫০ শয্যা হাসপাতালে পাঠানো হয়েছে। এ ব্যাপারে নিহতের স্ত্রী বাদী হয়ে বেনাপোল পোর্টথানায় একটি অপমৃত্যু দায়ের করে। ময়নাতদন্ত রিপোর্ট হাতে পেলে সে অনুযায়ী পরবর্তীতে নতুন করে মামলা হবে জানিয়েছে পুলিশ।

নিহত অহিদুল ইসলাম ছোটআঁচড়া পূর্ব পাড়া এলাকার নিছার আলী খোকনের ছেলে। তার স্ত্রী ও দুটি সন্তান রয়েছে।

বেনাপোল পোর্ট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাসেল মিয়া জানান, বৃহস্পতিবার সকালে সে বাড়ি থেকে বের হয়ে পার্শ্ববর্তী একটি মাঝের ঘেরে কাজ করছিল। এদিন বাড়ি না ফিরলে তার পরিবারের সদস্য খোঁজাখুঁজি করে। পরের দিন শুক্রবার বিকালে মাছের ঘেরের পানিতে মরদেহ ভাসতে দেখে স্থানীয়রা পুলিশকে জানালে পুলিশ ঘটনাস্থল থেকে অহিদুলের মরদেহ উদ্ধার করে। এ ব্যাপারে আপাতত অপমৃত্যু মামলা দায়ের হয়েছে। ময়নাতদন্ত রিপোর্ট হাতে পেলে পরবর্তীতে সে অনুযায়ী আবারো নতুন করে মামলা করা যাবে।

নিহতের স্ত্রী জানান, সে যে ঘেরে কাজ করে সেখানে কিছু মানুষ তাকে কয়েকদিন ধরে হুমকি দিচ্ছিল। এর দু'দিন পর তার এই মৃত্যু হয়। সুষ্ঠু তদন্তের দাবি জানাচ্ছি।

স্থানীয় কবীর হোসেন জানান, নিহতের দুই শিশু সন্তান রয়েছে। সংসারে একমাত্র উপার্জনের মানুষটিকে হারিয়ে দিশেহারা এখন পরিবার। 

বেনাপোল পৌর বিএনপির সভাপতি নাজিম উদ্দীন জানান, নিহত যুবক স্বেচ্ছাসেবক দলের সদস্য। এটি যদি হত্যার ঘটনা হয়, তবে তার সুষ্ঠু তদন্তের মাধ্যমে অপরাধীদের গ্রেফতারের দাবি জানাচ্ছি।

এ সম্পর্কিত আরও খবর