বিচ্ছিন্ন ঘটনায় ১১ মামলা, গ্রেফতার ১৭: আইজিপি

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2024-10-11 20:07:07

বিভিন্ন বিচ্ছিন্ন ঘটনায় গত ১১ দিনে ৩৫ টি ঘটনায় ১১ টি মামলা হয়েছে। বাকী ঘটনায় ২৪টি জিডি হয়েছে। এর মধ্যে ৪ টি ছিল চুরির ঘটনা। ভাঙচুর ও অন্যান্য ২০ ঘটনায় জিডি হয়েছে। এসব ঘটনায় যারা জড়িতে ছিল এ পর্যন্ত আমরা ১৭ জনকে গ্রেফতার করেছি বলে জানিয়েছেন ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ বাংলাদেশ (আইজিপি) মো. ময়নুল ইসলাম।

শুক্রবার (১১ অক্টোবর) সন্ধ্যায় রাজধানীর বনানী মাঠে বনানী পূজামণ্ডপ পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

আইজিপি ময়নুল ইসলাম বলেন, সারাদেশে ৩২ হাজারের অধিক পূজা মন্ডপে পূজা হচ্ছে। পহেলা অক্টোবর থেকে আজ পর্যন্ত ৩৫টি ঘটনা ঘটেছে। প্রতিটি ঘটনায় জিডি অথবা মামলা হয়েছে। শুধু মাত্র রিপোর্ট হয়েছে এতেই আমরা ব্যবস্থা গ্রহণ করেছি। বিভিন্ন বিচ্ছিন্ন ঘটনায় গত ১১ দিনে ১১ টি মামলা হয়েছে। বাকী ঘটনায় ২৪ টি জিডি হয়েছে। এর মধ্যে ৪ টি ছিল চুরির ঘটনা। ভাঙচুর ও অন্যান্য ২০ ঘটনায় জিডি হয়েছে। এসব ঘটনায় যারা জড়িতে ছিল এ পর্যন্ত আমরা ১৭ জনকে গ্রেফতার করেছি।

চট্টগ্রামে হামলার ঘটনা বিষয়ে জানতে চাইলে আইজিপি বলেন, চট্টগ্রামের ঘটনায় আমরা বৃহস্পতিবার অভিযান চালিয়ে ২ জনকে গ্রেফতার করেছি। ওই ঘটনায় কোন উদ্দেশ্য ছিল কিনা, তদন্ত সাপেক্ষ বিষয়। অনেক সময় স্থানীয়ভাবে অনেক ঘটনা ঘটে থাকে। অনেক সময় স্থানীয়ভাবে কিছু ঘটনা ঘটে থাকে। তথ্য-উপাত্ত অবাধ ব্যবহারের যুগে এর প্রভাব ঢাকায় পড়তো না। প্রতিটি পূজা মন্ডপসহ যেকোনো জায়গায় স্থান কাল পাত্র ভেদে আমাদেরকে কাজ করতে হবে। যদি ব্যত্তয় ঘটে তাহলে সেখেন থেকে বড় আকারের ঘটনা ঘটতে পারে। সেটা যেন না ঘটে।

এ সম্পর্কিত আরও খবর