চীনা রাষ্ট্রদূতের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম | 2024-10-11 19:50:23

চট্টগ্রামে বিএনপির কেন্দ্রীয় ও স্থানীয় নেতাদের সঙ্গে বৈঠক করেছেন চীনা দূতাবাসের একটি প্রতিনিধি দল।

শুক্রবার (১১ অক্টোবর) সন্ধ্যায় চট্টগ্রাম নগরীর হোটেল রেডিসন ব্লু বে ভিউতে এ বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

চীনা প্রতিনিধি দলে ছিলেন বাংলাদেশে নিযুক্ত গণপ্রজাতন্ত্রী চীন সরকারের রাষ্ট্রদূত, এক্সট্রা অর্ডিনারি এন্ড প্লেনিপোটেনশিয়ারী ইয়াও ওয়েন এবং দূতাবাসের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বিএনপি নেতাদের মধ্যে ছিলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও উত্তর জেলা বিএনপির আহবায়ক গোলাম আকবর খোন্দকার, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, সহ সাংগঠনিক সম্পাদক ও স্পেশাল এ্যাসিসট্যান্ট টু বিএনপি চেয়ারপার্সনস ফরেন এ্যাফেয়ার্স এ্যাডভাইজরি কমিটির সদস্য ব্যারিস্টার মীর মোহাম্মদ হেলাল উদ্দিন, চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক আলহাজ্ব এরশাদ উল্লাহ ও সদস্য সচিব নাজিমুর রহমান, উত্তর জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক এম এ হালিম, দক্ষিণ জেলা যুবদলের সভাপতি মোহাম্মদ শাহজাহান এবং স্বেচ্ছাসেবক দলের আহবায়ক মন্জুর আলম তালুকদার।

নগর বিএনপির এক নেতা জানিয়েছেন, বৈঠকে দেশের চলমান রাজনৈতিক ও সমসাময়িক নানা বিষয় এবং ভবিষ্যৎ করণীয় নিয়ে ঘন্টাব্যাপী আলোচনা হয়। এছাড়া বৈঠকে কমিনিস্ট পার্টি অফ চায়না ও বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) সাথে দ্বিপাক্ষিক সম্পর্ক জোরদার করার বিষয়েও আলোচনা হয়। এসময় চীন এবং বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক স্থাপনে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের অবদানের কথাও স্মরণ করা হয়।

এ সম্পর্কিত আরও খবর