নতুন ভোটারদের নৌকায় ভোট দিতে বললেন প্রধানমন্ত্রী

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-12-30 16:42:56

নতুন ভোটার সবাইকে নৌকা মার্কায় ভোট দেওয়ার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, আমাদের যারা নতুন ভোটার তাদের প্রতি আমার আহ্বান, এই ভোট যেন ব্যর্থ না হয়। তাই যারা নতুন ভোটার শুধু কোটালীপাড়া বা টঙ্গীপাড়া নয়, সারা বাংলাদেশের নতুন ভোটারা নৌকা মার্কায় ভোট দিয়ে আওয়ামী লীগকে সরকার গঠন করার সুযোগ করে দিয়ে দেশকে উন্নয়নের পথে এগিয়ে নিয়ে যাওয়ায় সাহায্য করতে হবে। কারণ তারুণ্যের শক্তি বাংলাদেশের অগ্রগতি, এটাই আমরা বিশ্বাস করি।

শনিবার (৩০ ডিসেম্বর) দুপুর ২টার দিকে গোপালগঞ্জের কোটালীপাড়া শেখ লুৎফর রহমান আদর্শ সরকারি কলেজ মাঠে আয়োজিত নির্বাচনী জনসভায় এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, এই বাংলাদেশ শিক্ষায়, জ্ঞান বিজ্ঞানে প্রযুক্তিতে উন্নত সমৃদ্ধ জাতি হিসেবে বিশ্বে দরবারে মাথা উঁচু করে চলবে। কারও কাছে মাথা নত করে নয়। আজকে অত্যন্ত দুর্ভাগ্যের বিষয় ওই বিএনপি-জামায়াত জোট মিলে অগ্নি সন্ত্রাস শুরু করেছে, মানুষ হত্যা শুরু করেছে। ট্রেনের ভেতর আগুন দিয়ে মা-শিশুকে পুড়িয়ে মারছে। রাস্তা-ঘাটে যেখানে সেখানে আগুন দিচ্ছে। এই দুর্বৃত্ত পরায়ণতা আমাদের বন্ধ করতে হবে। কাজেই যে যেখানেই আছেন, এই আগুন যারা দেয়, ক্ষতিগ্রস্ত যারা করে, নির্বাচন বানচাল করার ষড়যন্ত্র করে। ওদেরকে ধরিয়ে দিন, ওদেরকে উপযুক্ত শাস্তি দিন। সেইটাই সবার প্রতি আমার আহ্বান।

১৫ আগস্ট বঙ্গবন্ধু হত্যা মামলার রায়ের দিনও বিচারক যাতে কোর্টে যেতে না পারে সেজন্য হরতাল ডেকে খালেদা জিয়া বাধা দিয়েছিল জানিয়ে শেখ হাসিনা বলেন, এ বিচার করতে গিয়ে অনেক বাধা এসেছে। কিন্তু আমি আপনাদের প্রতি কৃতজ্ঞ। আপনাদের ভোটে ২০০৮ সালে নির্বাচিত হয়ে দেশ কলঙ্কমুক্ত করেছি।

সরকার প্রধান বলেন, জিয়াউর রহমানসহ পাকিস্তানি দোসরদের চক্রান্তে ১৫ আগস্ট আমরা আপনজন হারিয়েছিলাম। আমাদের দাঁড়ানোর জায়গা ছিল না। আমি খুনিদের বিচার করেছি। আমাকে অনেকেই তখন বলেছিল তুমি পারবে না, তোমাকেও ওরা মেরে ফেলবে। আমি বলেছি, জীবনের মায়া করি না। কিন্তু অন্যায়ের প্রতিবাদ করে যাব। বিচারহীনতার সংস্কৃতি এ দেশে চলতে পারে না। খুনিদের বিচার এ দেশে হবে।

এ সম্পর্কিত আরও খবর