৩০ অক্টোবরের মহাসম্মেলন সফল করার আহ্বান

ইসলামি খবর, ইসলাম

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম | 2024-10-28 19:53:40

খতমে নবুওয়াত সংরক্ষণ কমিটি বাংলাদেশের উদ্যোগে আহমদিয়া মুসলিম জামাত তথা কাদিয়ানিদের অমুসলিম ঘোষণার দাবিতে ৩০ অক্টোবর বুধবার ঢাকা-মাওয়া মহাসড়ক সংলগ্ন কুচিয়ামোড়া কলেজ ময়দানে আহুত জাতীয় মহাসম্মেলন সফল করার আহ্বান জানিয়েছেন সংগঠনের আমির আল্লামা আব্দুল হামিদ পীর সাহেব মধুপুর।

সোমবার (২৮ অক্টোবর) বেলা ১১টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ আহ্বান জানান।

সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি বলেন, আকিদায়ে খতমে নবুওয়াত মুমিন-মুসলমানদের ঈমানের অপরিহার্য অংশ। পূর্বাপর সব মাজহাবের ইমামরা এ ব্যাপারে ঐক্যবদ্ধ। কোরআনে কারিমের সূরা আহজাবের ৪০ নম্বর আয়াতে সুষ্পষ্ট ভাষায় আল্লাহতায়ালা ইরশাদ করেছেন, ‘মুহাম্মাদ সা. তোমাদের কোনো পুরুষের পিতা ছিলেন না। তবে তিনি আল্লাহর রাসূল এবং সর্বশেষ নবী।’ এ বিষয়ে অসংখ্য হাদিসও বর্ণিত হয়েছে। তাছাড়া খতমে নবুওয়তের পক্ষে কোরআন মাজিদে প্রায় শতাধিক আয়াত রয়েছে, রয়েছে দুই শতাধিক হাদিস।

আজকে বড় আফসোস আর পরিতাপের সঙ্গে বলতে হয়, কাদিয়ানি সম্প্রদায়ের ব্যাপারে আমাদের সমাজের অনেক মুসলমান মনে করে, ‘তারাও মনে হয় ইসলামেরই একটি দল। অথচ কাদিয়ানিদের সঙ্গে মুসলমানদের বিরোধিতা কোনো শাখাগত বিরোধিতা নয়। এটি সরাসরি ইসলাম এবং কুফুরের বিরোধ। সব মাজহাবের আলেমরা এ ব্যাপারে একমত, কাদিয়ানিরা কাফের, কাদিয়ানিদের যারা কাফের মনে করবে না- তারাও কাফের।

রাষ্ট্রীয়ভাবে কাদিয়ানিদের অমুসলিম ঘোষণার দাবিতে আগামী ৩০ অক্টোবর বুধবার সকাল ৯টায় খতমে নবুওয়াত সংরক্ষণ কমিটি বাংলাদেশের উদ্যোগে ঢাকা-মাওয়া মহাসড়ক সংলগ্ন মুন্সিগঞ্জের সিরাজদিখানের কুচিয়ামোড়া কলেজ ময়দানে জাতীয় মহাসম্মেলন। এ মহাসম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন অন্তবর্তীকালীন সরকারের ধর্ম উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন।

বক্তব্য রাখবেন দেশের শীর্ষ উলামায়ে কেরাম। তৌহিদি জনতার অংশগ্রহণে অনুষ্ঠানটি একটি মহাসমুদ্রে পরিণত হবে ইনশাআল্লাহ। আমি এই মহাসম্মেলনে দেশের সর্বস্তরের মানুষকে অংশগ্রহণের উদাত্ত আহ্বান জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- মাওলানা আহমাদুল্লাহ খান পীর সাহেব পয়সা, মাওলানা উবাইদুল্লাহ কাসেমি, মুফতি ফয়জুল্লাহ আশরাফী, মাওলানা আবুল কাশেম আশরাফী, মাওলানা হোসাইন আহমদ ইসহাকী, মাওলানা নেয়ামতুল্লাহ, মুফতি খালিদ সাইফুল্লাহ নোমানী, মুফতি আবদুল গাফফার,মাওলানা আবু ইউসুফ, মুফতি আসাদুল্লাহ জাকির ও মাওলানা রশিদ আহমদ প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর