আঙ্কারায় নতুন মসজিদ উদ্বোধনে এরদোগান

মসজিদ পরিচিতি, ইসলাম

ইসলাম ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 02:30:56

তুরস্কের রাজধানী আঙ্কারায় নতুন একটি মসজিদ উদ্বোধন করেছেন দেশটির প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান।

শুক্রবার (২৮ জানুয়ারি) জুমার নামাজ আদায়ের মাধ্যমে আঙ্কারার ইউনিভার্সিটি অব হেলথ সায়েন্সেসের ক্যাম্পাসে ‘গুলহানে জামে’ নামের নতুন এই মসজিদটি উদ্বোধন করেন তিনি।

উদ্বোধনের আগে এক সংক্ষিপ্ত ভাষণে মসজিদটি ইউনিভার্সিটি ও আঙ্কারাবাসীর জন্য কল্যাণ বয়ে আনবে বলে আশাবাদ ব্যক্ত করেন এরদোগান।

একইসঙ্গে যাদের অবদানে নান্দনিক এ মসজিদটি নির্মিত হলো, উদ্বোধনী বক্তব্যে তাদের সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তুর্কি প্রেসিডেন্ট।

মসজিদের উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ভাইস প্রেসিডেন্ট ফুয়াদ অকতাই, স্বরাষ্ট্রমন্ত্রী সুলাইমান সয়লু, প্রতিরক্ষা মন্ত্রী হুলুসি আকার, যুব ও ক্রীড়া মন্ত্রী মোহাম্মদ মুহাররম কাসাপওলু, শিল্প ও প্রযুক্তি মন্ত্রী মোস্তফা ভারানক এবং অন্যান্য সরকারি কর্মকর্তারা।

২০১৮ সালের ডিসেম্বরে তুরস্কের ধর্ম বিষয়ক প্রধান আলী এরবাশের উপস্থিতিতে ‘গুলহানে জামে’ (গুলহান জামে মসজিদ) নামের এই মসজিদটির ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়।

চার হাজার বর্গমিটার জায়গার ওপর নির্মিত চমৎকার এ মসজিদটির আয়তন এক হাজার বর্গমিটার। এখানে একসঙ্গে দুই হাজার এক শ’ মুসুল্লি নামাজ আদায় করতে পারবেন। মসজিদ অভ্যন্তরে একইসঙ্গে গবেষণাগার, পাঠকক্ষ ও গাড়ি পার্কিংয়ের জন্য নির্ধারিত জায়গা রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর