করোনাভাইরাসে আক্রান্ত বরিস জনসন

ইউরোপ, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 04:51:48

নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন।

শুক্রবার (২৭ মার্চ) এক টুইট বার্তায় বৃটিশ প্রধানমন্ত্রী নিজে এ কথা জানিয়েছেন।

টুইটে তিনি লেখেন, গত ২৪ ঘণ্টায় আমার শরীরে মৃদু উপসর্গ দেখা গেছে। কোভিড-১৯ টেস্ট পজেটিভ এসেছে। আমি নিজেকে আইসোলেশনে রেখেছি। তবে সরকারি কার্যক্রম ভিডিও কনফারেন্সের মাধ্যমে পরিচালনা করব। যেহেতু এ ভাইরাসের বিরুদ্ধে আমাদের যুদ্ধ করতে হবে।

প্রধানমন্ত্রীর বাসভবন ডাউনিং স্ট্রিটের এক বিবৃতিতে বলা হয়, উপসর্গ দেখা যাওয়ায় জনসন তার প্রধান মেডিক্যাল অফিসার প্রফেসর ক্রিস হুইটির পরামর্শে করোনাভাইরাস টেস্ট করান। এনএইচএস-এর কর্মকর্তারা তার বাড়িতে গিয়ে এ টেস্ট করেন এবং রেজাল্ট পজেটিভ আসে। চিকিৎসকের নির্দেশনা অনুসারে প্রধানমন্ত্রী ডাউনিং স্ট্রিটে আইসোলেশনে আছেন। তিনি করোনাভাইরাস নিয়ে সরকারের কার্যক্রমন চালিয়ে যাচ্ছেন। 

বরিস জনসনের প্রেমিকা ক্যারি সিমন্স অন্তঃসত্ত্বা, তাকে বৃহস্পতিবার (২৬ মার্চ) দেশটির স্থানীয় সময় রাতে ডাউনিং স্ট্রিটের বাইরে দেখা গেছে। 

গত সোমাবার (২৩ মার্চ) করোনাভাইরাস প্রতিরোধে বৃটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন যুক্তরাজ্যকে তিন সপ্তাহ লকডাউনের ঘোষণা দিয়েছেন। এই সময়ে প্রয়োজনীয় দ্রব্যের দোকানপাট ছাড়া সবকিছুই বন্ধ থাকবে। ২৬ মার্চ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে যুক্তরাজ্যে ৫৭৮ জন নাগরিক মৃত্যুবরণ করেছেন। মোট আক্রান্ত হয়েছে ১১ হাজার ৫৫৮ জন।

সূত্র: স্কাই নিউজ

 

এ সম্পর্কিত আরও খবর