তৃতীয় দফায় ট্রাম্পকে হত্যার চেষ্টা, বন্দুকসহ আটক ১

, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2024-10-14 10:53:03

রিপাবলিকান প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের ক্যালিফোর্নিয়ায় নির্বাচনী সমাবেশে আবারও হামলার চেষ্টা করা হয়েছে। স্থানীয় সময় শনিবার (১২ অক্টোবর) ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের কোচেলা এলাকা থেকে অস্ত্রসহ এক ব্যক্তিকে আটক করা হয়েছে।

সোমবার (১৪ অক্টোবর) বার্তাসংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য প্রকাশিত হয়।

প্রতিবেদনে বলা হয়, গত শনিবার যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের নির্বাচনী সমাবেশস্থলের কাছে হামলার চেষ্টা করা হয়েছে। এ নিয়ে তৃতীয় বারের মতো হামলার শিকার হলেন ডোনাল্ড ট্রাম্প। এদিন সমাবেশস্থলের কাছে এক ব্যাক্তিকে অবৈধ শটগান ও গুলিভর্তি বন্দুক নিয়ে যেতে দেখা যায়। নিরাপত্তা কর্মীরা ট্রাম্প মঞ্চে ওঠার আগেই সন্দেহভাজন ওই ব্যাক্তিকে আটক করে সেখান থেকে সরিয়ে নিয়ে যায়। তাই কোন ধরনের বিপদ ঘটেনি।

এরপর রোববার মার্কিন অ্যাটর্নির লস অ্যাঞ্জেলেস অফিস তার ওয়েব সাইটে এক বিবৃতিতে জানিয়েছেন, ট্রাম্প নিরাপদে আছেন। এবং এ ঘটনায় তদন্ত চলছে। তবে ট্রাম্প এখনো এ বিষয়ে কোন মন্তব্য করেন নি।

জানা যায়, আটক ৪৯ বছর বয়সি ভেম মিলার নেভাদার বাসিন্দা। সমাবেশস্থলে দুটি বন্দুক এবং একটি উচ্চ ক্ষমতাসম্পন্ন ম্যাগাজিন পাওয়ার পরে মিলার অভিযোগের মুখোমুখি হয়েছেন বলে কর্তৃপক্ষ জানিয়েছে।

এছাড়া অস্ত্রধারী ওই ব্যক্তির বেশ কয়েকটি পাসপোর্ট ও পরিচয়পত্র পাওয়া গেছে। তার গাড়িতে আলাদা আলাদা নামে এই পাসপোর্ট ও পরিচয়পত্রগুলো ছিল। এগুলোর কোনোটিরই নিবন্ধন নেই। 

এর আগে গত জুলাই মাসে পেনসিলভানিয়ার বাটলারে একটি নির্বাচনী প্রচারণায় প্রথমবার হামলার শিকার হন ট্রাম্প। সেসময় অল্পের জন্য প্রাণে বেঁচে যান তিনি। পরবর্তীতে সেপ্টেম্বরে দ্বিতীয় দফায় ট্রাম্পকে হত্যার চেষ্টা করা হয়েছিল।

এ সম্পর্কিত আরও খবর