লেবাননে ইসরায়েলি হামলায় ৫০ শিশুসহ নিহত ৫৫৮

মধ্যপ্রাচ্য, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2024-09-24 17:50:49

লেবাননে ইসরায়েলি বোমা হামলায় নারী-শিশু ও চিকিৎসকসহ অন্তত ৫৫৮ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও এক হাজার ৮শ’ ৩৫ জন।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম আল-জাজিরা।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়, সোমবার (২৩ সেপ্টেম্বর) লেবাননের উত্তর সীমান্ত বরাবর আকাশ পথে হামলা চালায় ইসরায়েল। সে এলাকা থেকে লোকজনকে সরে দেওয়ার নির্দেশ দেওয়ার পর এ হামলা চালানো হয়। এ ঘটনায় এখন পর্যন্ত চিকিৎসকসহ অন্তত ৫৫৮ জন নিহত হয়েছেন। নিহতের মধ্যে ৫০শিশু রয়েছে। এছাড়াও এখন পর্যন্ত এক হাজার ৮শ’ ৩৫ জন আহত হয়েছেন।

এদিকে, যুক্তরাজ্যের বার্তাসংস্থা রয়টার্স জানায়, সোমবার ইসরায়েলে লেবাননের হেজবুল্লাহকে লক্ষ্য করে কয়েকশ বার আকাশপথে হামলা চালায়। হামাস ও ইসরায়েলের মধ্যে হামলা ও পাল্টা হামলার পরিপ্রেক্ষিতে ইসরায়েল সোমবার ব্যাপকভাবে হামলা চালিয়েছে।

ইসরায়েলের প্রতিরক্ষামন্ত্রী ইয়োভ গ্যালান্ট এক ভিডিও বার্তায় জানিয়েছেন, ‘লেবাননে আমরা আরও ব্যাপকভাবে হামলা শুরু করেছি। আমাদের লক্ষ্য অর্জন না করা পর্যন্ত আমরা এ হামলা চালিয়ে যাব। আমরা আমাদের উত্তরাঞ্চলের অধিবাসীরা নিরাপদে ঘরে ফিরে যাক, সেটি চাই।’

গ্যালান্ট আরও বলেন, আমরা লেবাননের দক্ষিণাংশ, পূর্বাঞ্চলের বেকা উপত্যকা এবং সিরিয়ার কাছাকাছি উত্তরাঞ্চলে ইরান-সমর্থিত হিজবুল্লাহর ঘাটি লক্ষ্য করে আমরা হামলা করছি।

এদিকে, ইসরায়েলি সামরিক বাহিনী গাজা উপত্যকায় আক্রমণ অব্যাহত রেখেছে। গত ২৪ ঘণ্টায় এ অঞ্চল জুড়ে কমপক্ষে ১২ফিলিস্তিনি নিহত হয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর